কবিগুরুর মহাপ্রয়াণ দিবসে উদীচীর আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান
কবিগুরুর মহাপ্রয়াণ দিবসে উদীচীর আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৬তম প্রয়াণ দিবসে নীলফামারীর সৈয়দপুরে আলোচনা সভা ও রবীন্দ্রসঙ্গীত অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রতিবছরের মতো এবারও উদীচী শিল্পীগোষ্ঠী গত ৬ আগস্ট সন্ধ্যায় নিজস্ব কার্যালয়ে আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে।

উদীচীর উপদেষ্টা শফিউল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কবিগুরুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন উদীচী শিল্পীগোষ্ঠী সৈয়দপুর শাখার সভাপতি ও সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ, সদস্য আমিনুর রহমান মণ্ডল ও সংগঠনের অর্থ-সম্পাদক দলিলুর রহমান দিলু।

রবীন্দ্রসঙ্গীতে সমবেতকণ্ঠে রবীন্দ্রনাথের গান পরিবেশন করেন শেখ রোবায়েতুর রহমান, ইফফাত জামান কলি, আহমেদ তাজ একুশী, বীথি, শরীফা, ফাহিম, আকাশ, অপু প্রমুখ। এছাড়াও এতে একক সঙ্গীত পরিবেশন করেন শিল্পীরা। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি করে শোনান ফাহিম, অপু, সাদিয়া ও তাজ। তবলায় ছিলেন রইজ উদ্দিন রকি, হারমোনিয়ামে রোবায়েতুর রহমান ও আহমেদ তাজ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু কুমার বিশ্বাস।

নীলফামারীর সৈয়দপুরে সাংস্কৃতিক অঙ্গনে উদীচী শিল্পীগোষ্ঠী বরাবরের মতো এবারও পরিচ্ছন্ন অনুষ্ঠান, বিশ্বকবিকে নিয়ে আলোচনা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করায় সকলের কাছে প্রশংসিত হয়েছে। উদীচীর শিল্পীরা নাচ, গান, অভিনয় ও আবৃত্তি প্রভৃতি বিষয়ে নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখে চলছেন প্রতিনিয়ত।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন