মিরপুরে পুলিশ-আনসার সংঘর্ষ, আহত ১০
নির্বাচনের পারিশ্রমিক পরিশোধ
ইত্তেফাক রিপোর্ট৩০ এপ্রিল, ২০১৫ ইং
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের পারিশ্রমিক নিয়ে রাজধানীর মিরপুরে পুলিশ ও অনিয়মিত আনসার সদস্যদের মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল বুধবার বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত এ ঘটনা ঘটে। এতে আনসারের অন্তত ১০ জন সদস্য আহত হয়েছে বলে প্রাথমিক খবরে জানা গেছে। রাত ৯টায় তাদের পারিশ্রমিক দেয়া হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে তাদের বিক্ষোভের কারণে বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত দারুস সালাম রোড অবরুদ্ধ ছিল। এসময় ওই রোডে কোন যানবাহন চলাচল করেনি।

অনিয়মিত আনসার সদস্যরা জানিয়েছেন, নির্বাচনে দায়িত্ব পালনের জন্য তাদের মাথাপিছু ১৬৫০ টাকা দেয়ার কথা ছিল। এই টাকা নেয়ার জন্য গতকাল সকালে সহস্রাধিক আনসার সদস্য মিরপুর ১ নম্বর সেকশনের পাইকপাড়া আনসার ক্যাম্পে যান। সেখানে সকাল থেকে তাদের টাকা দেয়ার কথা থাকলেও টাকা প্রদান করা হয় রাত ৯টায়। এ নিয়ে অনিয়মিত আনসার সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিকালের দিকে তারা দারুস সালাম রোড অবরোধ করে মিছিল ও বিক্ষোভ করে। এসময় পুলিশ বাধা দিলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায় অনিয়মিত আনসার সদস্যরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কয়েক রাউন্ড টিযার সেল ও ৪ রাউন্ড সর্টগানের গুলি করে। এতে ১০ জন আহত হন। রাত ৯টা থেকে টাকা প্রধান করা শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে ঘটনাস্থল থেকে দারুস সালাম থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, পুলিশের সঙ্গে যাদের সংঘর্ষ হয়েছে তারা মূলত আনসার সদস্য না। তারা নির্বাচনে বিশেষ দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনের টাকা না পেয়ে তারা রাস্তা অবরোধ করেন। এসময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে কয়েক  রাউন্ড গুলি ছোঁড়ে। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন; তবে কেউ গুরুতর আহত হননি।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২০ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন