সমুদ্র সম্পদ ব্যবস্থাপনা নিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের কর্মশালা
২৭ আগষ্ট, ২০১৫ ইং
বাংলাদেশের অর্জিত জলসীমায় সমুদ্র সম্পদ আহরণ ও সুষ্ঠু ব্যবস্থাপনা নিয়ে কৌশলগত পরিকল্পনা চূড়ান্ত করার লক্ষ্যে গত মঙ্গলবার ঢাকায় কর্মশালা অনুষ্ঠিত হয়। পরিবেশ ও বন মন্ত্রণালয় কর্তৃক কৌশলগত এই পরিকল্পনা চূড়ান্ত করার লক্ষ্যে পরিবেশ অধিদপ্তর এর আয়োজন করে। প্রধান অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ কর্মশালা উদ্বোধন করেন।

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. রইছউল আলম মণ্ডল-এর সভাপতিত্বে কর্মশালায় পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল করিম এবং আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ড. ইঞ্জিনিয়ার জ্ঞান রঞ্জন শীল ও বাংলাদেশ বন গবেষণা ইনিস্টিউটের পরিচালক ড. শাহীন আক্তার এবং বাংলাদেশ ন্যাশনাল হার্বেরিয়াম-এর পরিচালক হোসনে আরা উপস্থিত ছিলেন। এছাড়াও, কর্মশালায় বিভিন্ন মন্ত্রণালয় এবং সংস্থার প্রতিনিধিবৃন্দ/ বিশেষজ্ঞবৃন্দ উপস্থিত ছিলেন।

সচিব বলেন, জাতিসংঘ সমুদ্র আইন বিষয়ক আন্তর্জাতিক ট্রাইব্যুনাল এবং আন্তর্জাতিক সালিশি আদালতের রায়ে সদ্য প্রাপ্ত সমুদ্র এলাকা থেকে সম্পদ আহরণ টেকসই করার লক্ষ্যে সামুদ্রিক প্রতিবেশ ব্যবস্থা অক্ষুণ্ন রেখে যথাযথ পরিকল্পনা ও ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। — প্রেস বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন