বার কাউন্সিল নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত
ইত্তেফাক রিপোর্ট২৭ আগষ্ট, ২০১৫ ইং
আইনজীবীদের সনদ প্রদানকারী ও নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ দেশের বিভিন্ন জেলা বারের ৭৭টি কেন্দ্রে আইনজীবীরা তাদের পছন্দসই প্রার্থীকে ভোট দেন। ভোটের পরিবেশ ছিল উত্সবমুখর।

সংশোধিত তালিকা অনুযায়ী এবারের ভোটার সংখ্যা ছিল ৪৩ হাজার ৩০২ জন। এবারের নির্বাচনে ১৪টি সদস্য পদে নির্বাচনের জন্য চূড়ান্তভাবে ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাধারণ আসনে সাতজন এবং গ্রুপ আসনে সাতজন প্রার্থী নির্বাচিত হবেন। নির্বাচিতরা আগামী তিন বছরের জন্য বার কাউন্সিল পরিচালনায় নেতৃত্ব দেবেন।

৭৭টি কেন্দ্রের ফলাফল কাউন্সিলে পৌঁছানোর পর বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম একটি সময় নির্ধারণ করে ফল ঘোষণা করবেন। আইনজীবীরা মনে করছেন, সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল) প্রার্থীদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। আইনজীবীদের সরাসরি ভোটে নির্বাচিত ১৪ জন পরে নিজেদের মধ্যে ভোটাভুটি করে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেন। পদাধিকারবলে কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন অ্যাটর্নি জেনারেল।

গত ২০ মে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এক আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বুধবার (২৬ আগস্ট) এই নির্বাচনের ভোট গ্রহণের জন্য দিন ধার্য করে দেয়।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন