সংসদে ঢাবি ভিসিকে অপসারণের দাবি জানালেন বাবলু
স্যুভেনিরে জিয়াকে প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করা
ইত্তেফাক রিপোর্ট২৭ জুলাই, ২০১৬ ইং
গত ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রকাশিত স্যুভেনিরে ‘জিয়াউর রহমানকে স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি’ এবং বঙ্গবন্ধুকে ‘জাতির জনক বিবেচিত’ বলে উল্লেখ করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অবিলম্বে পদত্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। গতকাল মঙ্গলবার সংসদে মাগরিবের নামাজের বিরতির পর পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে এই দাবি জানিয়ে বাবলু বলেন, ভিসি নিজে পদত্যাগ না করলে আচার্য হিসেবে রাষ্ট্রপতিকে তাকে অপসারণ করতে হবে, কারণ ওই ঘটনার পর তার আর ভিসি থাকার কোনো অধিকার নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা বাবলু বলেন, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধসহ সকল আন্দোলন-সংগ্রামের প্রতীক এই ঢাকা বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তার নামের আগে ‘বঙ্গবন্ধু’ কথাটি পর্যন্ত লেখা হয়নি। উপাচার্য হিসেবে তিনি কি করেছেন? এর প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে, ভিসি’র বাড়ি ঘেরাও করেছে। গুলশানের ঘটনার কারণে সেটা চাপা পড়ে গেছে।

বাবলুর বক্তব্যের পর সংসদে সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া বলেন, আমি আপনার বক্তব্যের সঙ্গে একমত। তবে যেহেতু আপনি এটা পাবলিকলি বলেছেন, নোটিশ আকারে দেননি সেজন্য কার্যপ্রণালী বিধি অনুযায়ী এ ব্যাপারে আমি কোনো সিদ্ধান্ত দিতে পারছি না।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন