হিলারিই যোগ্য প্রেসিডেন্ট প্রার্থী ..............মিশেল ওবামা
২৭ জুলাই, ২০১৬ ইং
g ইত্তেফাক ডেস্ক

মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, হিলারি ক্লিনটনই যোগ্য প্রেসিডেন্ট প্রার্থী। পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে স্থানীয় সময় গত সোমবার ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলনের প্রথম দিনের ভাষণে ফার্স্ট লেডি এ কথা বলেন। ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে শুরু হয়েছে চারদিনব্যাপী ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলন। মূল সম্মেলন ওয়েলস ফার্গো সেন্টারে হলেও কিছু আলোচনা অনুষ্ঠিত হবে পেনসিলভানিয়া কনভেনশন সেন্টারে। আজ বুধবার সম্মেলনে ভাষণ দেওয়ার কথা রয়েছে প্রেসিডেন্ট বারাক ওবামার। এদিকে গতকাল মঙ্গলবার হিলারিকে দল থেকে মনোনয়ন দেওয়ার কথা রয়েছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত মনোনয়ন দেওয়ার খবর পাওয়া যায়নি। খবর বিবিসি ও রয়টার্সের

মিশেল ওবামা বলেন, একজন জনপ্রতিনিধির টিভিতে ঘৃণ্য ভাষা দেশের সত্যিকারের মূল্যবোধকে প্রতিনিধিত্ব করে না। তাই আমাদের লক্ষ্য হবে যখন তারা নীচে যাবে তখন আমরা উপরের দিকে যাব। এর আগে বার্নি স্যান্ডার্স তার সমর্থকদের হিলারিকে সমর্থন দেওয়ার আহ্বান জানান। স্যান্ডার্স প্রাইমারি নির্বাচনে হিলারির কাছে হেরে যান। যদিও উইকিলিকসে ফাঁস হওয়া তথ্যে দেখা যায়,  স্যান্ডার্সকে পরিকল্পনা করে হারানো হয়েছে। কাল বৃহস্পতিবার দলের মনোনয়ন গ্রহণ করবেন হিলারি।

সম্মেলনে প্রথম দিনের ভাষণে মিশেল ওবামা বলেন, আমি বিশ্বাস করি, এবারের নির্বাচনে প্রেসিডেন্ট হওয়ার মতো সত্যিকারের গুণাগুণ থাকা একমাত্র প্রার্থী হলেন আমার বন্ধু হিলারি। ফার্স্ট লেডি আরো বলেন, এবারের নির্বাচনে হিলারির সঙ্গেই আছেন তিনি। মিশেল বলেন,  হিলারি ক্লিনটন দক্ষ ও  কঠিন রাজনীতিবিদ, যিনি তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত নেন না। ২০০৮ সালে বারাক ওবামার সঙ্গে হিলারি ক্লিনটনের মনোনয়ন লড়াইয়ের কথা স্মরণ করে মিশেল ওবামা বলেন, ওই সময় হিলারি রাগ বা অন্য কোনো লোভে পড়েননি। মিশেল ওবামা তার ভাষণে আরো বলেন,  হিলারিকে দেখেই তার দুই মেয়ে উদ্বুদ্ধ হয়েছে। একজন নারী মার্কিন প্রেসিডেন্ট হতে পারে বলে বিশ্বাস করে তারা। হিলারির নির্বাচনী প্রচারে মতপার্থক্য ভুলে দলের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান মিশেল।  একই সঙ্গে তিনি ট্রাম্পের নির্বাচনী প্রচারের বিভিন্ন দিক তুলে ধরে সমালোচনা করেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন