বর্ণাঢ্য আয়োজনে ইউআইটিএস’র প্রতিষ্ঠাবার্ষিকী
g চট্টগ্রাম অফিস০৮ আগষ্ট, ২০১৬ ইং
শিক্ষাঙ্গনে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনের দৃঢ় অঙ্গীকারের মধ্যদিয়ে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের বারিধারা ক্যাম্পাস মিলনায়তনে কেক কাটা ও ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে শিক্ষার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভাসহ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষাঙ্গনের সন্ত্রাস আমাদের শিক্ষা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে। ইদানিং কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জঙ্গি ও সন্ত্রাসী তত্পরতা আমাদেরকে বিচলিত করে তুলেছে। যে কোনো মূল্যে এই অপতত্পরতার প্রতিরোধ করে সুশিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের সঠিক পথে পরিচালিত করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. এম কায়কোবাদ।

অনুষ্ঠানের প্রধান আলোচক ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পেশাদারী শিক্ষা প্রদান করে হাজার হাজার শিক্ষার্থীকে জাতির উন্নয়নের সৈনিক হিসেবে গড়ে তুলেছে ইউআইটিএস।

স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন ড. মো. মিজানুর রহমান এর সঞ্চালনায় এবং উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, পিএইচপি ফ্যামিলির মানবসম্পদ ও প্রশাসনের  নির্বাহী পরিচালক আহমদ সিপারউদ্দীন, ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এসআর হিলালী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন