প্রতিযোগিতায় টিকে থাকার জন্য চাই দক্ষ পেশাজীবী
- জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য
g গাজীপুর প্রতিনিধি০৮ আগষ্ট, ২০১৬ ইং
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, বর্তমান যুগ বিশ্বায়নের যুগ। এই যুগে প্রতিটি দেশেরই উন্নয়নের মূল মন্ত্র হলো তথ্য-প্রযুক্তির সঠিক প্রয়োগ করে একটি দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা এবং সে দক্ষ জনগোষ্ঠী গড়ে উঠবে চাহিদা ভিত্তিক পেশাগত শিক্ষার মাধ্যমে। বিশ্বায়নের এ যুগে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য চাই দক্ষ পেশাজীবী। আজকের এই ভর্তি পরীক্ষায় প্রতিযোগিতার মাধ্যমে প্রথম ধাপে উত্তীর্ণ হলেও একজন দক্ষ পেশাজীবী হিসেবে যেদিন তোমরা আত্মপ্রকাশ করবে সেই দিনই বাংলাদেশের আরেক ধাপ অগ্রগতি সাধিত হবে।

তিনি রবিবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অন ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় পরীক্ষার হল পরিদর্শনকালে উপস্থিত পরীক্ষার্থীদের উদ্দেশে এসব কথা বলেন।

পরিদর্শনকালে উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, ভর্তি কমিটির সদস্য প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোবাশ্বেরা খানম, প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন ইলিয়াস, প্রফেসর ড. মোঃ নাসির উদ্দীন ও ড. মোহাম্মদ আওলাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, অন ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় সর্বমোট ১০০টি আসনের বিপরীতে তিন শতাধিক আবেদন জমা পড়ে। সামগ্রিক ভর্তি প্রক্রিয়া অন-লাইনের মাধ্যমে সম্পন্ন করা হয়। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে আগামী ১ সেপ্টেম্বর ২০১৬ থেকে গাজীপুরস্থ মূল ক্যাম্পাসে ক্লাস শুরু করা হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন