বিএনপির জাম্বো কমিটি গণতন্ত্রের সঙ্গে তামাশা
----------ওবায়দুল কাদের
g বিশেষ প্রতিনিধি০৮ আগষ্ট, ২০১৬ ইং
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপির সদ্য ঘোষিত ‘জাম্বো’ আকারের কমিটি বাংলাদেশের গণতন্ত্রের সঙ্গে বছরের সেরা তামাশা। বিএনপি তাদের গঠনতন্ত্র লঙ্ঘন করে নির্বাহী কমিটি দিয়েছে। যারা নিজেদের দলের গঠনতন্ত্র মানে না, তারাই বারবার দেশের সংবিধান লঙ্ঘন করে। এই অগণতান্ত্রিক কমিটিই বিএনপির গণতন্ত্রের নমুনা।

গতকাল রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিল­াতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই সমাবেশের আয়োজন করে।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের আরো বলেন, মির্জা ফখরুল শনিবার বলেছেন, বিএনপির ৫০২ সদস্যের কমিটি বাংলাদেশের গণতন্ত্র উদ্ধার করবে। বিএনপিকে প্রশ্ন করতে চাই যে, সর্বোচ্চ ৪৪৮ সদস্যের কমিটি কীভাবে ৫০২ সদস্য হলো। অগণতান্ত্রিক কমিটি দিয়ে গণতন্ত্র উদ্ধার করা সম্ভব হবে না। সেতুমন্ত্রী বলেন, ১৫ আগস্ট আমরা শোক পালন করব, আর আপনি জন্মের আনন্দে কেক কাটবেন, তাহলে ঐক্য হবে কীভাবে? যারা আমার পিতার হত্যাকারীদের পুনর্বাসন করেছে, যারা আমার বঙ্গমাতার রক্তের সঙ্গে বেইমানি করেছে, একুশে আগস্টে গ্রেনেড হামলা করে বাংলাদেশের ইতিহাসকে উল্টে দিতে চেয়েছিল, তাদের সঙ্গে ঐক্য করব কীভাবে? আজ কেন ঐক্যের কথা বলা হয়, কেন বাজপাখি বাংলার আকাশে-বাতাসে আনাগোনা করে?— এই প্রশ্নের জবাব একমাত্র খালেদা জিয়ারই জানা, কারণ এসবের জন্য তিনিই দায়ী।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন