সন্তানকে জঙ্গিমুক্ত রাখতে মা-বাবার ভূমিকাই মুখ্য
— প্রতিমন্ত্রী মেহের আফরোজ
g বিশেষ প্রতিনিধি০৮ আগষ্ট, ২০১৬ ইং
 ‘জঙ্গিবাদের বিষয়ে সন্তানকে সচেতন করতে পিতা-মাতাকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। সন্তান কোথায় যায়, কী করে, সব খোঁজ-খবর পরিবারকে নিতে হবে।’ গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে মায়েদের সচেতন করতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মা ও বাবা দুইজনকেই সন্তানের সঙ্গে সখ্যতা গড়ার ওপর গুরুত্বরোপ করে মেহের আফরোজ চুমকি বলেন, সন্তানদের দিকে খেয়াল রাখার পাশাপাশি তাদের সঙ্গে দূরত্ব কমিয়ে বন্ধুর মতো আচরণ করতে হবে। তাহলেই জঙ্গিবাদ থেকে সন্তানকে দূরে রাখা যাবে। মায়েরা সচেতন হলে জঙ্গি তৈরি হবে না বলেও তিনি উল্লেখ করেন।

মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম বলেন, জঙ্গিদের লাশ তাদের পরিবারও গ্রহণ করছে না। বেওয়ারিশ লাশ হিসেবে এসব লাশ দাফন হচ্ছে। তাই তরুণ সমাজকে বুঝতে হবে, নিরীহ মানুষকে হত্যা করা ইসলামের শিক্ষা নয়। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন নারী সংগঠনের কর্মীবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন