বাগমারায় ‘বন্দুকযুদ্ধে’ পুরস্কারঘোষিত জেএমবি সদস্য নিহত
জেলার বাগমারায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পুরস্কার ঘোষিত জেএমবি সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজীর প্রফেসর রেজাউল করিম সিদ্দিকী মুকুল হত্যা মামলার পলাতক আসামি শরিফুল ইসলাম ওরফে খালিদ নিহত হয়েছে। গত শনিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে উপজেলার ঝিকরা ইউনিয়নের জোড়াপুকুর আশ্রয়ণ প্রকল্পের পাশের জনৈক সুমনের আমবাগানে এই ঘটনা ঘটে। বাগমারা থানার ওসি তদন্ত আবুল কালাম আজাদ নিহত শরিফুল ওরফে খালিদের পরিচয় নিশ্চিত করছেন।

প্রসঙ্গত, এর আগে গত ২ আগস্ট দিবাগত রাতে রাজশাহী মহানগরীর মতিহার থানার আশরাফের মোড় এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একই মামলার পুরস্কার ঘোষিত অপর আসামি নজরুল ওরফে হাসান ওরফে বাইক হাসান নিহত হয়েছে।

এদিকে গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন সাংবাদিকদের বলেছেন, দুষ্কৃতিকারীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র ককটেলের স্প্রিন্টারের আঘাতে পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন। বন্দুকযুদ্ধ শেষে পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, বোমা ও জিহাদী বই উদ্ধার করেছে।

এরআগে জেলা পুলিশের পুঠিয়া সার্কেলের এএসপি আসলাম আহমেদ সাংবাদিকদের জানান, রোববার রাতে ওই এলাকায় টহলে গেলে পুলিশকে লক্ষ্য করে দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। এসময় পুলিশ পাল্টাগুলি বর্ষণ করলে অজ্ঞাত ওই ব্যক্তিকে গুলিবিব্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

সংবাদ সম্মেলনে এসপি বলেন, এলাকায় নাশকতার উদ্দেশ্যে কতিপয় দুষ্কৃতিকারী বাগমারা উপজেলার ঝিকড়া ইউপির জোয়ানবাগ উত্তরপাড়া গ্রামের ওই আমবাগানে গোপন বৈঠক করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বাগমারা থানা ও জেলা ডিবি পুলিশ শনিবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে সেখানে অভিযান চালায়। এ সময় দুষ্কৃতিকারীরা পুলিশকে লক্ষ্য করে ককটেলের নিক্ষেপ এবং গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলিবর্ষণ করে। একপর্যায়ে দুষ্কৃতিকারীরা পিঁছু হঁটতে বাধ্য হয়। পরে গোলাগুলি শেষ হলে ঘটনাস্থলে অজ্ঞাত এক ব্যক্তিকে (৩৪) গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ সময় পুলিশের একটি দল তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন