পাকিস্তানের পতাকা পুনঃস্থাপনে জিয়ার মাজার সরানোর ষড়যন্ত্র -মির্জা ফখরুল
ইত্তেফাক রিপোর্ট০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
জাতীয় সংসদের নকশা পাকিস্তানের জাতীয় পতাকার আদলে তৈরি বলে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পাকিস্তানের পতাকা পুনঃস্থাপন করতেই সরকার জিয়াউর রহমানের মাজার সরানোর ষড়যন্ত্র করছে। তিনি বলেন, লুই আই কান কখন, কীভাবে কোন পরিস্থিতিতে নকশা করেছে তা আমাদের জানতে হবে।

গতকাল বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বৈরাচার পতন দিবস ও গণতন্ত্র মুক্ত দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল সরকারের উদ্দেশে বলেন, আজকে শুধু শহীদ জিয়ার মাজার বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে চান? গণভবন, বঙ্গবন্ধু কনভেনশন সেন্টার, মানিক মিয়া অ্যাভিনিউ এই নকশায় আছে কিনা জানি না। এসব স্থাপনাও তুলে দিতে হবে।

নির্বাচন কমিশন নিয়ে বেগম খালেদা জিয়ার প্রস্তাবের প্রসঙ্গ টেনে রাষ্ট্রপতির উদ্দেশে ফখরুল বলেন, অতীতে আপনি সার্চ কমিটি গঠন করেছিলেন; কিন্তু সেই কমিটি নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে।

আলোচনায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরিয়ে নেওয়ার চেষ্টা করা হলে বসে থাকবে না বিএনপি। এটা অগ্নিকুণ্ড, জিয়ার মাজারে হাত দেবেন না। এখানে হাত দিলে সেই আগুনে হাত পুড়ে যাবে। তিনি বলেন, স্বৈরাচার এরশাদকে জিজ্ঞাসা করুন শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মরদেহ আছে কি না? এছাড়া বক্তব্য রাখেন শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভুঁইয়া, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন