ফাইনালে ঢাকার সঙ্গী রাজশাহী
স্পোর্টস রিপোর্টার০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
খুলনা টাইটান্সকে হতাশায় পুড়িয়ে ফাইনালে চলে গেল রাজশাহী কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের ফাইনালে আগামীকাল ঢাকা ডিনামাইটসের মুখোমুখি হবে রাজশাহী কিংস। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে খুলনাকে সাত উইকেটে পরাজিত করেছে ড্যারেন স্যামির দল। প্লে-অফে টানা দুই ম্যাচ হেরে বাদ পড়ল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

১২৬ রানের টার্গেট পাড়ি দিতে গিয়ে শুরুতে দিক হারিয়েছিল রাজশাহী। তবে সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, জেমস ফ্রাঙ্কলিনদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।  ১৯.২ ওভারে তিন উইকেটে ১২৯ রান তুলে ম্যাচ জিতে নেয় রাজশাহী। সাব্বির ৫২ বলে অপরাজিত ৪৩, ফ্রাঙ্কলিন ২৪ বলে অপরাজিত ৩০, আফিফ ২৬, নুরুল হাসান ১৪ রান করেন। খুলনার পক্ষে মাহমুদউল্লাহ, কুপার ও মোশাররফ হোসেন একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা খুলনা আগের মতোই বড় স্কোর গড়তে ব্যর্থ। ৯ উইকেটে ১২৫ রান করতে সমর্থ হয় খুলনা। ইনিংসজুড়ে খুলনার রানের চাকা সচল রাখেন রাজশাহীর বোলাররা। তারপরও খুলনার স্কোরটা ১০০ পেরিয়েছে আরিফুল হকের ব্যাটে চড়ে। ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৩২ রান করেছেন তিনি ২৯ বলে।

শুরুতে ১৭ রানে তিন উইকেট হারানো খুলনার বিপর্যয় সামাল দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও নিকোলাস পুরান। তারা ৩৭ রানের জুটি গড়েন। মাহমুদউল্লাহ ২২, পুরান ২২, বিনি হাওয়েল ১২ ও মজিদ ১১ রান করেন। রাজশাহীর পক্ষে সামিট প্যাটেল ১৯ রানে তিনটি, স্যামি, আফিফ, ফরহাদ রেজা ও কেসরিক উইলিয়ামস একটি করে উইকেট নেন।

 

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইটান্স: ১২৫/৯, ২০ ওভার (আরিফুল ৩২*, মাহমুদউল্লাহ ২২, পুরান ২২, বিনি হাওয়েল ১২, মজিদ ১১; সামিট প্যাটেল ৩/১৯, স্যামি ১/৮)।

রাজশাহী কিংস: ১২৯/৩, ১৯.২ ওভার (সাব্বির ৪৩*, ফ্রাঙ্কলিন ৩০*, আফিফ ২৬, নুরুল সোহান ১৪; মাহমুদউল্লাহ ১/১০)।

ফল: রাজশাহী কিংস ৭ উইকেটে জয়ী।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন