সালমান শাহর মৃত্যুর ঘটনা তদন্ত করবে পিবিআই
০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
g বিডি নিউজ

কুড়ি বছর আগের চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ঘটনাটি র্যাবকে দিয়ে পুনঃতদন্তের আদেশ আটকে যাওয়ার পর এবার সে দায়িত্ব পেয়েছে পিবিআই। ঢাকার মহানগর হাকিম লস্কর সোহেল রানা পুলিশ ব?্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআইকে) দিয়ে পুনরায় আলোচিত এ মামলাটির তদন্ত করতে নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার আদালতের এই আদেশ হলেও গতকাল বুধবার তা জানা যায়। এতদিন পর এই আদেশে কিছুটা আশাবাদী মামলার বাদী সালমানের মা নীলা চৌধুরী ও তার আইনজীবী মাহফুজ মিয়া।

নীলা চৌধুরী বলেন, এ আদেশটি অসীম অন্ধকারে আমাদের কাছে একবিন্দু আলোর মতো। ভেবেছিলাম কেউ আমাদের বিষয়টি বিচারিক দৃষ্টিভঙ্গি দিয়ে না দেখে আমাদের ন্যায্য দাবি থেকে বার বার দূরে ঠেলে দিচ্ছে। আইনজীবী মাহফুজ বলেন, দেখা যাক এখন সালমান শাহর হত্যার তদন্ত কোন্ পথে যায়।

এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের একজন বিচারক র্যাবকে দিয়ে মামলাটির অধিকতর তদন্তের আদেশ দিলে রাষ্ট্রপক্ষ দায়রা জজ আদালতে গেলে তা আটকে যায়। তখন সালমান শাহর মা নীলা চৌধুরী অভিযোগ করেন, আসামি পক্ষ দ্বারা প্রভাবিত হয়ে ‘রাষ্ট্র নিজেই রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান’ নিয়েছে। মামলাটির বাদী ছিলেন সালমানের বাবা কমর উদ্দিন। তিনি মারা যাওয়ার পর মা নীলা চৌধুরী বাদী হিসেবে আসেন। তিনি আগের তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন।

বাংলাদেশের চলচ্চিত্রে তুঙ্গস্পর্শী জনপ্রিয়তার মধ্যে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে সালমান শাহর (চৌধুরী মো. ইমন) লাশ উদ্ধার করা হয়। সালমানের স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব?্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে নীলা চৌধুরী ছেলের মৃতু?্যর জন্য দায়ী করছেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন