সহায়ক সরকারের জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেবে বিএনপি ----------- মির্জা ফখরুল
ইত্তেফাক রিপোর্ট১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
নির্বাচনকালীন সহায়ক সরকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি প্রস্তাব দেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা প্রধানমন্ত্রীকে আলোচনার উদ্যোগ নিতে আহ্বান জানাবো। এর জন্য তাঁকে আমরা সহায়ক সরকারের প্রস্তাব দেবো।

গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মির্জা ফখরুল। পরে ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস উপলক্ষে বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথ সভা করেন তিনি। মির্জা ফখরুল বলেন, এ দেশের মানুষ খুব ভালোভাবেই উপলব্ধি করে যে, নির্বাচনকালীন সময়ে যদি নিরপেক্ষ সরকার না থাকে কারো পক্ষেই সেখানে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। তিনি উল্লেখ করেন, রাষ্ট্রপতিকে বলার কাজ শেষ হয়ে গেছে। তিনি তো অপকর্ম যেটা করার সেটা করে ফেলেছেন। এখন আমরা প্রধানমন্ত্রীকেই এই প্রস্তাব দেব। আলোচনায় আসতে হবে, তা না হলে সকল দায়ভার তাকেই বহন করতে হবে।

দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হলে বিএনপির হাল কে ধরবেন?- গণমাধ্যমে প্রকাশিত এ সম্পর্কিত খবরের উদ্ধৃতি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এই ধরনের চিন্তাভাবনা নিয়ে বিএনপির নেতাকর্মীরা কোনো বৈঠক করেনি, আলোচনা করেনি, কোনো সিদ্ধান্তও নেয়নি। এসব খবর সম্পূর্ণ কাল্পনিক, মনগড়া ও আজগুবি। পদ্মা সেতুতে দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, কোথায় নেই দুর্নীতি, শুধু পদ্মা সেতুই নয়- সবখানেই দুর্নীতি হচ্ছে। পদ্মা সেতু নিয়ে করা দুর্নীতির অভিযোগ থেকে বিশ্বব্যাংক সরে আসেনি। তাদের অবস্থানের পরিবর্তন হয়নি। দুর্নীতি যে হয়নি এটা তারা বলেনি। ঢাকা মহানগর বিএনপির কমিটি প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, খুব শিগগিরই  ঘোষণা দেয়া হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে

যাবে বিএনপি

 কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন (ইসি) নিয়ে সমালোচনা করলেও এ কমিশনের অধীনে আগামী মার্চে কয়েকটি উপজেলা পরিষদের যে নির্বাচন হবে তাতে অংশ  নেবে বিএনপি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান। নতুন ইসির অধীনে আগামী ৬ মার্চ দেশের ১৪ জেলার ১৮ উপজেলা পরিষদে ভোট হবে। এ নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত পরিষ্কারভাবে বলেছি, গঠিত নতুন নির্বাচন কমিশনের প্রধান কর্মকর্তা; তিনি প্রধান কমিশনার হওয়ার মত যোগ্য ব্যক্তি নন। এই নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনে যাব কি যাব না, সেটা অনেক পরের ব্যাপার। কিন্তু স্থানীয় সরকার নির্বাচন এটা চলমান প্রক্রিয়া, আমরা তা করছি এবং তা করবো।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন