গাইবান্ধা-১ উপ-নির্বাচনে লিটনের স্ত্রী বোনসহ মনোনয়ন প্রত্যাশী ৭
প্রার্থী চূড়ান্ত করতে আজ আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভা আজ
বিশেষ প্রতিনিধি১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) উপ-নির্বাচনে নিহত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি এবং বোন আফরোজা বারী জোত্স্নাসহ ৭ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। একক প্রার্থী চূড়ান্ত করতে আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ ও সংসদীয় বোর্ডের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে মনোনয়ন প্রত্যার্শিদের সাক্ষাত্কার নেওয়া হবে, পরে একক প্রার্থী চূড়ান্ত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে উক্ত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য এ পর্যন্ত ৭ জন আবেদনপত্র গ্রহণ করেছেন। লিটনের বোন আফরোজা বারী জোত্স্না জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক। আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহকারীরা হলেন সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য মাকসুদা খাজা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ হান্নান। 

গত ৩১ ডিসেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন মারা যান। তার মৃত্যুতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন শূন্য হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, উপ-নির্বাচনে মনোনয়নপত্র ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত জমা দেওয়া যাবে। আগামী ২২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইশেষে ১ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। এই আসনে ভোটার রয়েছে তিন লাখ দুই হাজার ৮৫৩ জন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন