কোনো চাপের কাছে মাথানত করবেন না
প্রধান বিচারপতিকে বার সভাপতি
ইত্তেফাক রিপোর্ট১১ অক্টোবর, ২০১৭ ইং
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, বিদেশে না যাওয়ার ব্যাপারে আপনি (প্রধান বিচারপতি) অনড় থাকুন। কোনো চাপের কাছে মাথানত করবেন না। দেশে এখন তুঘলকি অবস্থা চলছে। তবে যারা বিচার বিভাগের স্বাধীনতা ও আইনের শাসনে বিশ্বাস করে তারা চায় আপনি সুপ্রিম কোর্টে ফিরে আসুন। আইনজীবীরা আপনার সঙ্গে আছে। গতকাল মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের তৃতীয় দিনে বার সভাপতি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধন শেষে শতাধিক আইনজীবী বিক্ষোভ মিছিল বের করে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন বলেন, প্রধান বিচারপতি আজ গৃহবন্দি। আমরা মনে করি, স্বাধীন বিচার ব্যবস্থাও গৃহবন্দি। আজকে সংবিধান ও স্বাধীন বিচার বিভাগের রক্তক্ষরণ হচ্ছে। রক্তক্ষরণ হচ্ছে আমাদের হূদয়ে। যারা এই রক্তক্ষরণের সঙ্গে জড়িত, তাদেরকে এর দায়ভার নিতে হবে।

কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন আইনজীবী মীর মোহাম্মদ নাছির উদ্দীন, নিতাই রায় চীেধুরী, সানাউল্লাহ মিয়া, কায়সার কামাল, বারের সহ-সভাপতি উম্মে কুলসুম রেখা, সদস্য আয়শা আক্তার ও শামীমা সুলতানা দীপ্তি, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন