এয়ারটেলের সাপোর্ট আইটি’র ৫৫ জন কর্মী ছাঁটাই
ইত্তেফাক রিপোর্ট১১ অক্টোবর, ২০১৭ ইং
মোবাইল ফোন অপারেটর এয়ারটেল ও রবি একত্রিত হওয়ার পর এবার ছাঁটাই করা হলো তাদের সাপোর্ট আইটি থাকরাল ইনফরমেশন সিস্টেমস লিমিটেডের (টিআইএসএল) ৫৫ কর্মীকে। গতকাল মঙ্গলবার দুপুরে এক নোটিশে বলা হয়, থাকরালের সঙ্গে এয়ারটেলের চুক্তি শেষ হওয়ায় তাদেরকে ছাঁটাই করা হলো।

এই কর্মীদের সকলেই থাকরালের স্থায়ী নিয়োগপ্রাপ্ত ছিলেন বলে জানা গেছে। গতকাল রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাঁটাইকৃত ৫৫ কর্মী ভবনের নিচে অবস্থান করে বিক্ষোভ করছিলেন।

জানা গেছে, থাকরাল ইনফরমেশন সিস্টেমস লিমিটেড (টিআইএসএল) সিঙ্গাপুরভিত্তিক কোম্পানি “থাকরাল ওয়ান” এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। বাংলাদেশে আইবিএম এর ব্যবসায় সহযোগী হিসেবে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সেবা দিয়ে আসছে। এই কোম্পানির ৬০ জন কর্মী এয়ারটেল বাংলাদেশ প্রজেক্টে কর্মরত ছিলেন। গতকাল তাদের মধ্যে ৫৫ জনকে ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ করছেন কর্মীরা। ছাঁটাইকৃত কর্মীরা জানান, এয়ারটেল বাংলাদেশ লিমিটেড রবির দ্বারা অধিগ্রহণের পর থেকেই চাকরিবিষয়ক অনিশ্চতা নিয়ে ম্যানেজমেন্টের সাথে আলাপ করে তারা। তখন তাদেরকে অন্য প্রজেক্টে বহাল করার প্রতিশ্রুতি দিয়ে আশ্বস্ত করা হয়। কিন্তু গত ২ অক্টোবর ম্যানেজমেন্ট অফিসে এসে “৩০ সেপ্টেম্বরই কন্ট্রাক্ট শেষ” বলে সমস্ত কর্মীদেরকে এসেট (ল্যাপটপ ইত্যাদি) জমা দিয়ে অফিস ত্যাগ করতে বলে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন