বনানী ও নিকেতনে রাজউকের অবৈধ উচ্ছেদ অভিযান
২০ ডিসেম্বর, ২০১৭ ইং

ইত্তেফাক রিপোর্ট

আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজধানীর বনানী ও নিকেতন এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহারের কারণে আটটি ব্যবসায়িক প্রতিষ্ঠান সিলগালা ও ২৫টি বাড়ির সামনের অবৈধ র্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিঁড়ি) ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়েছে।

রাজউকের অঞ্চল-৪ (গুলশান, মহাখালী, পূর্বাচল) এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে গতকাল মঙ্গলবার পরিচালিত অভিযানে বনানীর ব্লক-এম এর ১১ নং রোডে হোল্ডিং নং-৭৮ এর ছয় তলা আবাসিক ভবনে অফিস, দোকান, বিউটি পার্লার ইত্যাদি বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি ফ্ল্যাট সিলগালা করে দেওয়া হয়। এ সময় এই ফ্ল্যাটগুলোর গ্যাস ও বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ব্লক-এফ এর হোল্ডিং নং-২৪ এর ভবনের ১ম ও ২য় তলায় বাণিজ্যিক ব্যবহারের কারণে একটি কিডস্ শপ ও দুটি কাপড়ের দোকান সিলগালা করা হয়।

এ ছাড়া নিকেতন এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে ব্লক-এ এর ২নং রোডের হোল্ডিং নং-৯৩ এর কার পার্কিংয়ের স্থানে পঞ্চমুখী সুপারশপ অ্যান্ড মিডিয়া ক্যাফে নামক একটি রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়। ১নং রোডের ৫নং হোল্ডিংয়ের কার পার্কিংয়ের স্থানে কেয়ারটেকারের বসবাসের জন্য অবৈধভাবে নির্মিত একটি বড় কক্ষ উচ্ছেদ করা হয়। ব্ল-ই এ নির্মাণাধীন একটি ভবনের সেট-ব্যাকে নকশাবহির্ভূত বারান্দা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন