রোহিঙ্গাদের জন্য ৩০ লাখ প্যাকেট খাবার স্যালাইন সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র
২০ ডিসেম্বর, ২০১৭ ইং

ইত্তেফাক রিপোর্ট

রোহিঙ্গাদের সাহায্যার্থে ৩০ লাখ প্যাকেটেরও বেশি খাবার স্যালাইন সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র সরকার।
গতকাল মঙ্গলবার ঢাকায় মার্কিন দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) কর্মকর্তারা রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে এই চিকিত্সা সামগ্রী হস্তান্তর করেন।

গত ২৪ আগস্ট থেকে এদেশে আসা ৬ লাখ ৫৫ হাজার রোহিঙ্গাকে সহায়তার জন্য মার্কিন সরকার ইতোমধ্যে ৯ কোটি ডলারেরও বেশি অর্থ প্রদান করেছে। রোহিঙ্গাদের সহায়তায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গত সেপ্টেম্বরে চিকিত্সা সামগ্রী চাইলে ইউএসএইড স্থানীয় ফার্মাসিউটিক্যাল রেনাটা লিমিটেডের তৈরি এই ৩০ লাখ খাবার স্যালাইন ক্রয় করে সরবরাহ করেছে। খাবার স্যালাইনগুলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে কক্সবাজারে রোহিঙ্গা দুর্গতদের মাঝে বিতরণ করা হবে। ইউএসএআইডি মিশন ডিরেক্টর জ্যানিনা জারুজেলস্কি বলেন, ইউএসএআইডি রোহিঙ্গাদের মাঝে জীবনরক্ষাকারী পণ্য সরবরাহে বাংলাদেশ সরকারের সঙ্গে অংশীদার হতে পেরে গর্বিত।

রোহিঙ্গাদের জন্য ফিল্ড হাসপাতাল চালু করেছে ইরান

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য ২০ শয্যার একটি ফিল্ড হাসপাতাল চালু করেছে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি। সোমবার স্থানীয় প্রশাসন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা-ডব্লিউএইচও’র প্রতিনিধির উপস্থিতিতে হাসপাতালটির কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে ঢাকাস্থ ইরান দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ইব্রাহীম শাফেঈ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন