আলিয়ঁসে চিত্রপ্রদর্শনী শুরু
বৈষম্যের বিরুদ্ধে তীব্র কটাক্ষ রিয়াজের শিল্পকর্মে
২০ ডিসেম্বর, ২০১৭ ইং
ইত্তেফাক রিপোর্ট

চারপাশের জীবন ও জগতের চলমান বৈষম্য নিয়ে দুই সপ্তাহব্যাপী শুরু হয়েছে শিল্পী হাসানুর রহমান রিয়াজের একক চিত্রপ্রদর্শনী ‘কোড অফ কনডাক্ট’ বা ‘আচরণবিধি’। গতকাল মঙ্গলবার রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকার লা গ্যালারিতে এই চিত্রপ্রদর্শনী উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

সমাজের চলমান নানা বৈষম্য শিল্পী চিত্রপটে উপস্থাপন করেছেন। রাষ্ট্র কীভাবে তার নাগরিকদের অধিকার ও সেবা থেকে বঞ্চিত করে, তার প্রতি এক তীব্র কটাক্ষ রয়েছে রিয়াজের শিল্পকর্মে। শিল্পী নিজের চিত্রকর্ম সম্পর্কে বলেন, ‘আমার চিত্রকর্ম একান্ত অভিজ্ঞতারই নিজস্ব প্রকাশ। একজন শিল্পী হিসেবে চারপাশের জীবন ও জগতের প্রতি এটাই আমার প্রতিক্রিয়া।’

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও হামিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ অপু। আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকার পরিচালক ব্রুনো প্লাস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রদর্শনীতে ৩৯টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনীটি চলবে ২ জানুয়ারি পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন