বিজিবি দিবস আজ
২০ ডিসেম্বর, ২০১৭ ইং

প্রথম যোগ দিচ্ছে ভারত ও মিয়ানমার

ইত্তেফাক রিপোর্ট

আজ বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস। রাজধানীর পিলখানায় বিজিবি সদর দফতরে সকাল ৮টায় পতাকা উত্তোলন এবং ‘সীমান্ত গৌরব’ এ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুুষ্পস্তবক অর্পণ করবেন মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম ও অভিবাদন গ্রহণ করবেন।

এদিকে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক সহযোগিতা উন্নয়নের নিদর্শন স্বরূপ প্রথমবারের মতো ভারত ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর প্রতিনিধি বিজিবি দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ মহাপরিচালক শ্রী কৃষান কুমার শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল এবং মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী বিজিপির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মায়ইন্ট তোয়ের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল বিজিবি দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে একই সঙ্গে উপস্থিত থাকবেন।

প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিতে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য কর্মকর্তা ও সদস্যদের পদক প্রদান করবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এ ছাড়াও ঢাকার বাইরে সকল রিজিয়ন, বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ, সকল সেক্টর ও ব্যাটালিয়ন পর্যায়ে মিলাদ ও বিশেষ দোয়া, কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে বিশেষ দরবার, অত্র বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন