সরকারি দলের স্বার্থ রক্ষা করছেন সিইসি:রিজভী
১১ মার্চ, ২০১৮ ইং
ইত্তেফাক রিপোর্ট

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা তাণ্ডব শুরু করেছেন। সব দেখেও নির্বাচন কমিশন নিশ্চুপ ভূমিকা পালন করছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) মালিকপক্ষের অনুগত থেকে তাদের স্বার্থ রক্ষা করতেই যেন উঠেপড়ে লেগেছেন। সরকারি দলের নেত্রী ও নেতাদের আইন ভঙের ব্যাপারে আসলে সিইসির কিছুই করার থাকে না।

গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এমন অভিযোগ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী সরকারি খরচে হেলিকপ্টারে করে দেশের বিভিন্ন এলাকায় নৌকা মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। অন্যদিকে মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসনকে জেলখানায় আটক রাখা হয়েছে। জাতীয় নির্বাচনে সব দলকে সমান সুযোগ এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে দেওয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের। প্রধান নির্বাচন কমিশনার তার বক্তব্য ও আচরণে একটা অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে আগ্রহী বলে মনে হয় না। রিজভী বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত। একদিকে সংখ্যাগরিষ্ঠ গণতন্ত্রকামী জনগণ, অন্যদিকে মানুষের অধিকার কেড়ে নেওয়া ভোটারবিহীন ক্ষমতাসীনরা।

ভোরে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল:বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৪০ দিন অবস্থানের পর গতকাল কাকডাকা ভোরে ঝটিকা মিছিল করেছেন রুহুল কবির রিজভী আহমেদ। তিনি কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করে সংবাদ সম্মেলন, বিবৃতি প্রদান করাসহ দলীয় দাফতরিক কাজ করে আসছেন। গ্রেফতারি পরোয়ানা থাকায় কার্যালয় থেকে বের হন না। গতকাল ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ছিলো। এই কর্মসূচি পালন করতেই হঠাত্ ফজরের নামাজের পর সাড়ে ৬টার দিকে কয়েকজন জন কর্মীকে নিয়ে ঝটিকা মিছিল বের করে পরে কার্যালয়ে প্রবেশ করেন রিজভী।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন