চালু হলো মেট্রো সিএনজি অ্যাপ
১১ মার্চ, ২০১৮ ইং
ইত্তেফাক রিপোর্ট

যাত্রীসেবায় চালু হলো রাইড শেয়ার ‘মেট্রো সিএনজি অ্যাপ’। এই অ্যাপ ভিত্তিক সিএনজি চলবে রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামে। এর মাধ্যমে যাত্রীরা খুব সহজে ও উপযুক্ত ভাড়ায় অটোরিকশাতে চড়ে নির্দিষ্ট গন্তব্যে যেতে পারবেন।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সাংবাদিক সম্মেলনে রাইড শেয়ার চালুর এ ঘোষণা দেওয়া হয়। মেট্রো সিএনজি অ্যাপ এর চেয়ারম্যান খোন্দকার আবু জাফর রিমন, ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান মতিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন মেট্রো ট্রান্সপোর্ট সলিউশন লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা মিয়া মো. মঈন উদ্দীন। তিনি বলেন, এ অ্যাপস চালুর মাধ্যমে অটোরিকশার চালক ও যাত্রী উভয়েই উপকৃত হবেন। এ ব্যবস্থায় যাত্রীরা খুব সহজেই সিএনজি চালিত অটোরিকশা চালককে খুঁজে পাবেন। প্রথম পর্যায়ে ঢাকা ও চট্টগ্রামে এই অ্যাপের সাহায্যে মোট ২০০ অটোরিকশা চলাচল করবে। অ্যাপভিত্তিক এই অটোরিকশার ভাড়া প্রথম দুই কিলোমিটার ৪০ টাকা, পরবর্তী প্রতি কিলোমিটার ১২ টাকা, ওয়েটিং চার্জ প্রতি মিনিট ২ টাকা। অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের প্লে স্টোর থেকে অ্যাপটি রেজিস্ট্রেশন করা যাবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন