নতুন চিকিত্সকদের ৩ বছর উপজেলায় থাকতে হবে:স্বাস্থ্যমন্ত্রী
১১ মার্চ, ২০১৮ ইং
বিশেষ প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্যখাতে নতুন নিয়োগপ্রাপ্ত চিকিত্সক ও নার্সদের তিন বছর অবশ্যই উপজেলা পর্যায়ে থাকতে হবে। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সোসাইটি অব নিউরো সার্জন আয়োজিত আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী দুই থেকে তিন মাসের মধ্যে স্বাস্থ্যখাতে পাঁচ হাজার নতুন চিকিত্সক নিয়োগ দেওয়া হবে। এছাড়া আগামী নির্বাচনের আগে আরও পাঁচ হাজার চিকিত্সক নিয়োগ দেওয়া হবে। একইসঙ্গে নার্স নিয়োগের বিষয়টিও প্রক্রিয়াধীন। নতুন নিয়োগ প্রাপ্ত চিকিত্সক ও নার্সরা উপজেলায় অবস্থান করে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন। এজন্য নিয়োগের পর তিন বছর তাদের উপজেলায় থাকতে হবে। এর আগে বড় শহর বা ঢাকায় আসার কোনো তদবির করা চলবে না। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে দলমত নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ বিশেষজ্ঞ চিকিত্সকরা বক্তৃতা করেন। সম্মেলনে দেশি-বিদেশি শতাধিক নিউরো সার্জন অংশ নেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০২০ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন