বকেয়া বেতনের দাবি
মুন্সীগঞ্জ-ঢাকা সড়ক তিন ঘণ্টা অবরোধ করে রাখলো শ্রমিকরা
১১ মার্চ, ২০১৮ ইং
মুন্সীগঞ্জ প্রতিনিধি 

বকেয়া বেতনের দাবিতে গতকাল শনিবার ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে বর্ণালী ফেব্রিক্সের প্রায় ২ হাজার শ্রমিক। শনিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুর এলাকায় সড়ক অবরোধ করে রাখে উত্তেজিত শ্রমিকরা। দীর্ঘ তিন ঘণ্টা সড়ক বন্ধ থাকায় পথচারীদের চরম দুর্ভোগ  পোহাতে হয়।

অবরোধকারীরা জানান, বেতন না দিয়ে কোনো কারণ ছাড়াই অনির্দিষ্টকালের জন্য ফ্যাক্টরী আকস্মিকভাবে বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এতে শ্রমিকরা তাদের বকেয়া তিন মাসের বেতনের দাবিতে সড়ক অবরোধ করে।

অবরোধকালে তীব্র যানজটের সৃষ্টি হয় সড়কটিতে। এ সময় ঢাকা থেকে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি যাওয়ার পথে আটকা পড়েন মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। পরে এমপি এমিলি, জেলা প্রশাসক  ও পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক জয়নাল আবেদিন জানান, বৃহস্পতিবার শ্রমিকদের বেতন দিয়ে বিকেল সাড়ে ৫টার দিকে ছুটি দিয়ে দেয় বর্ণালী ফেব্রিক্স কর্তৃপক্ষ। অনবরত লোকসান ও ব্যাংকের অসহযোগিতার কারণে কোম্পানিটি গার্মেন্টস ডিভিশন বন্ধ ঘোষণা করে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক গুরুতর অসুস্থ। হার্ট ও ব্রেইন অপারেশনের জন্য তিনি বিদেশে আছেন বলে নোটিসে উল্লেখ করা হয়েছে। শনিবার সকালে কাজে এসে এ অবস্থা দেখে শ্রমিকরা তাদের বকেয়া  বেতনের দাবিতে রাস্তায় নেমে পড়ে। এ বিষয়ে বর্ণালী ফেব্রিক্সের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, শ্রমিকদের বকেয়া বেতন ও দাবি-দাওয়া নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছে। সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন