জাতীয় ঐক্য সৃষ্টি করে আন্দোলনে যাব -----------------ফখরুল
০৬ অক্টোবর, ২০১৮ ইং

ইত্তেফাক রিপোর্ট

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।  আন্দোলনের ওয়েভ সৃষ্টি করুন। আমরা সেই আন্দোলনকে সামনে এগিয়ে নিয়ে যাব। খালেদা জিয়া দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য একটি জাতীয় ঐক্যের কথা বলে গেছেন। সেই জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে আমরা আগামী দিনের আন্দোলন সংগ্রামে জয়ী হবো। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিন। তাকে মুক্তি না দিলে আপনারাও মুক্ত থাকতে পারবেন না। তাকে মুক্তি না দিলে যে সংকট তৈরি হবে, তা আপনারা মোকাবিলা করতে পারবেন না।

গতকাল শুক্রবার রাজধানীর সুপ্রিম কোর্টের শহীদ একেএম সিদ্দিক হলে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ-বিএসপিপি’র আয়োজনে পেশাজীবী সমাবেশে তিনি এ সব কথা বলেন।

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন— বিএনপির ভাইস চেয়ারম্যান  ডা. এজেডএম জাহিদ হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কথায় কথায় খুব গর্ব করে বলে বিশ্বনেতারা তাদের সঙ্গে আছেন। কিন্তু শুধু বিশ্বনেতারা থাকলেই হবে না। জনগণও সঙ্গে থাকতে হবে। বাংলাদেশ এমন একটি দেশ যেখানে জনগণের আশা আকাঙ্ক্ষাকে বাদ দিয়ে কোনো কিছু করা যায় না।

মির্জা ফখরুল আরও বলেন, আজ দেশে বিএনপি নেতাকর্মীদের নামে ভৌতিক মামলা হচ্ছে। আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আততায়ীর হাতে নিহত হওয়া এবং আজকের এ ভৌতিক মামলা একই সূত্রে গাথা। জাতীয়তাবাদী শক্তিকে যারা দূরে সরিয়ে দিতে চায়, তাদের দর্শন একটাই। তা হলো বিভিন্নভাবে জাতীয়তাবাদী নেতাদের একে একে শেষ করে দেয়া। এ লক্ষ্যে খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়েছে। এখন জামিন পেলেও ইচ্ছাকৃতভাবে তাকে আটকে রাখা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দেয়া হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিষয়ে তিনি বলেন, এ মামলায় ইন্টারপোল থেকে তদন্ত কর্মকর্তাদের আনা হয়। কিন্তু আওয়ামী লীগ তদন্তকাজে কোনো ধরনের সহযোগিতা করেনি। আক্রান্ত গাড়িটাও তারা পরীক্ষা করতে দেয়নি। 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন