এরশাদ তিনটি আসনে লড়বেন
মহাজোট বিষয়ে সিদ্ধান্ত দু’একদিনের মধ্যে
১২ নভেম্বর, ২০১৮ ইং

ইত্তেফাক রিপোর্ট

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি (জাপা)। গতকাল রবিবার সকাল থেকে ৩০০ আসনেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করে দলটি। রাজধানীর গুলশানের ইমানুয়েলস কনভেনশন হলে জাপার মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির চেয়ারম্যান এইচএম এরশাদ। তিনি নিজের জন্য তিনটি সংসদীয় আসনের ফরম সংগ্রহ করার মধ্য দিয়ে এই কার্যক্রমের সূচনা করেন; আসন তিনটি হলো ঢাকা-১৭, সাতক্ষীরা-৪ ও রংপুর-৪।

এসময় এরশাদ বলেন, আজ থেকে জাপার নির্বাচনী যাত্রা শুরু হলো। শেষ হবে নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতা গ্রহণের মধ্য দিয়ে। বেশি করে ফরম কিনতে তিনি জাপার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে উপস্থিত থাকা জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, জাপা ক্ষমতায় এলে উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখবে।

জাপার পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল প্রথমদিনে বিকাল ৫টা পর্যন্ত জাপার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৫৫৩টি। তবে একটি সূত্রের দাবি, গতকাল প্রকৃতপক্ষে শতাধিক ফরম বিক্রি হয়েছে।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল সাংবাদিকদের বলেছেন, আওয়ামী লীগ ১৪ দল ছাড়াও জাপাকে নিয়ে জোটগত নির্বাচন করবে। এ ব্যাপারে জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেন, ‘আলোচনা চলছে, দুই-একদিন সময় লাগবে। সময় হলে সব জানানো হবে।’

গতকাল যারা মনোনয়ন ফরম কিনেছেন: গতকাল রওশন এরশাদ ময়মনসিংহ-৪, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ এবং পটুয়াখালী-৪, দলের কো-চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাট-৪, কাজী ফিরোজ রশীদ ঢাকা-৬, এস এম ফয়সল চিশতী ঢাকা-১১, শফিকুল ইসলাম সেন্টু ঢাকা-১৩, জিয়াউদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রাম-৯, মেজর (অব.) খালেদ আকতার লালমনিরহাট-১, জহিরুল আলম রুবেল মানিকগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বিপুল সংখ্যক নেতা-কর্মী-সমর্থক নিয়ে ঢাকা-৪ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান এমপি সৈয়দ আবু হোসেন বাবলা। এছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁও আসনের বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার শো-ডাউন ছিল চোখে পড়ার মতো।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন