ছেলের মনোনয়ন নিয়ে বেশি আগ্রহ মায়ার!
১২ নভেম্বর, ২০১৮ ইং

ইত্তেফাক রিপোর্ট

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের মধ্যে এবার অন্যতম দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং তার জ্যেষ্ঠ পুত্র সাজেদুল  হোসেন চৌধুরী দিপু। দু’জনেই শনিবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে পিতা মায়া চৌধুরী এবার এই আসনে নিজের চেয়েও পুত্র দিপু চৌধুরীর মনোনয়ন প্রাপ্তির জন্য বেশি আগ্রহী বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

সম্প্রতি ইত্তেফাকের সঙ্গে আলাপচারিতায় মায়া পরিবারের একাধিক সদস্য জানান, এই আসনটি থেকে মায়া চৌধুরী একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগের ’৯৬-২০০১ শাসনামলে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন, বর্তমানে পূর্ণমন্ত্রীর দায়িত্বরত। ঢাকা মহানগরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতেও দীর্ঘদিন যাবত তিনি সক্রিয়। কেন্দ্রীয় রাজনীতিতে যুক্ত থাকার কারণে ও মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি নিজ নির্বাচনী এলাকায় পর্যাপ্ত সময় দিতে হিমশিম খাচ্ছেন। সেই কারণে মায়া পরিবারের ইচ্ছা, মায়া চৌধুরী দলের কেন্দ্রীয় রাজনীতিতে পর্যাপ্ত সময় দেবেন, আর সংসদ সদস্য নির্বাচিত হয়ে নির্বাচনী এলাকায় কাজ করতে চান দিপু চৌধুরী। এ ব্যাপারে পারিবারিক ঐকমত্য রয়েছে।

মায়া চৌধুরীর উপস্থিতিতেই দিপু চৌধুরী ইত্তেফাককে বলেন, ‘বাবা দীর্ঘদিন রাজনীতিতে যুক্ত। আমাদের পরিবার, এমনকি বাবাও চান এবার আমি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করি। আমি দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে আমার বাবার অসমাপ্ত কাজ শেষ করার আপ্রাণ চেষ্টা করব। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেই সিদ্ধান্ত দেবেন সেটিই আমাদের পরিবার খুশিমনে মেনে নেবে।’

সম্প্রতি চাঁদপুর-২ আসনে সরেজমিনে গিয়ে দেখা যায়, আওয়ামী লীগের প্রতিটি অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে ‘দিপু চৌধুরীকে এমপি হিসেবে দেখতে চাই’-স্লোগান সম্বলিত বিপুল সংখ্যক ব্যানার, পোস্টার ও ফ্যাস্টুন সর্বত্র। দিপু জানান, রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে এলাকার স্থানীয় নেতা-কর্মী-সমর্থকরাও চাচ্ছেন তিনি যেন এবার দলীয় মনোনয়ন পান।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন