বায়ার্নের ট্রেবল স্বপ্ন শেষ
জার্মান কাপের ফাইনালে ডর্টমুন্ড
৩০ এপ্রিল, ২০১৫ ইং
বায়ার্নের ট্রেবল স্বপ্ন শেষ
g স্পোর্টস ডেস্ক

বায়ার্ন মিউনিখ জার্মান কাপের সেমিফাইনালে মঙ্গলবার রাতে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে পেনাল্টিতে ২-০ গোলে হারায় চলতি মৌসুমে তাদের ট্রেবল শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে গেছে। উল্টো বার্সেলোনার বিরুদ্ধে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের জন্য তারা হারিয়েছে আরিয়েন রোবেনকে, অনিশ্চিত স্ট্রাইকার রবার্ট লেভানডস্কিও।

বায়ার্নের মাঠ অ্যালিয়েনজ অ্যারেনায় অনুষ্ঠিত জার্মান কাপ সেমিফাইনালের লড়াইটি ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। নির্ধারিত সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র থাকার পরে টাইব্রেকারে নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য।

পেনাল্টিতে বায়ার্নের হয়ে চারজন খেলোয়াড় নিজেদের স্পট কিক থেকে গোলের সুযোগ নষ্ট করেন। এই সুযোগে আগামী ৩০ মে জার্মান কাপের ফাইনালে নিজেদের জায়গা করে নেয় ডর্টমুন্ড। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ, জার্মান কাপ এবং বুন্দেসলিগার শিরোপাসহ ট্রেবল জয় করা বায়ার্নের নজর এখন চলতি চ্যাম্পিয়নস লীগের দিকে। সেই লক্ষ্যে আগামী বুধবার সেমিফাইনালের প্রথম লেগে তারা ঘরের মাঠে ট্রেবল জয়ের লক্ষ্যে থাকা বার্সেলোনার মুখোমুখি হবে। যদিও ডর্টমুন্ডের বিপক্ষে চোট পাওয়ায় বার্সার বিপক্ষে আরিয়ান রোবেনকে পাচ্ছে না বায়ার্ন। কাফ ইনজুরির কারণে মৌসুমের বাকি সময়টাই মাঠের বাইরে থাকতে হবে তাকে। আর নাক এবং উপরের চোয়াল ভেঙ্গে যাওয়ায় অনিশ্চয়তা আছে লেভানডস্কির খেলা নিয়েও। জার্মান কাপের সেমিফাইনালে হারলেও বায়ার্নই প্রথমে এগিয়েছিল। খেলার ২৯তম মিনিটে ডর্টমুন্ডেরই সাবেক খেলোয়াড় লেভানডস্কির গোলে এগিয়ে যায় তারা। কিন্তু ৭৫ মিনিটে পিয়েরে-এমেরিক ওবামেয়াংয়ের গোলে সমতা ফেরে খেলায়। ম্যাচের অতিরিক্ত সময়েও এগিয়ে যেতে পারেনি কেউ।

পেনাল্টিতে বায়ার্নের ফিলিপ লাম এবং জাবি আলোনসোর প্রথম দুটি শট বারের উপর দিয়ে চলে গেলে নাটকীয়তা আরো বৃদ্ধি পায়। বিপরীতে ইকে গুনডোগান এবং সেবাস্টিন কোল ডর্টমুন্ডের পক্ষে গোল করলে চাপে পড়ে যায় কোচ পেপ গার্দিওলার দল। পরে মারিও গোয়েতজের শট বরুসিয়ার অস্ট্রেলিয়ান গোলরক্ষক মিশেল ল্যানগেরাক রুখে দেন। ডর্টমুন্ডের অধিনায়ক ম্যাটস হামেলসের শটও আটকে দেন ম্যানুয়েল ন্যুয়ার। কিন্তু বায়ার্নের হয়ে চতুর্থ শট করতে গিয়ে ন্যুয়ের নিজেই তা ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দিলে বার্লিনে অনুষ্ঠেয় ফাইনালের টিকেট পায় বরুসিয়া।

গত চার বছরে এই নিয়ে তৃতীয়বার জার্মান কাপের ফাইনালে উঠলো ডর্টমুন্ড। শিরোপার চূড়ান্ত লড়াইয়ে তারা গতকাল বুধবার রাতে অপর সেমিফাইনালে উলফসবার্গ এবং আরমিনিয়া বিয়েলেফেল্ডের মধ্যে বিজয়ীদের সঙ্গে লড়বে।—এএফপি

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন