রোনালদোর সঙ্গে লেভানডোস্কিও
১৫ জুন, ২০১৫ ইং
রোনালদোর সঙ্গে লেভানডোস্কিও
g স্পোর্টস ডেস্ক

রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ভর করে পর্তুগাল শনিবার ইউরো বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে ৩-২ গোলে হারিয়েছে আর্মেনিয়াকে। রোনালদোর দেখানো পথ অনুসরণ করেছেন রবার্ট লেভানডস্কিও। টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড গড়েন পোল্যান্ডের এই স্ট্রাইকার। তার এই মাইলফলক স্থাপনের রাতে দল পোল্যান্ড ৪-০ গোল হারায় জর্জিয়াকে। অন্যদিকে আন্দ্রে সুরলের  হ্যাটট্রিকে জার্মানি ৭-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে জিব্রালটারকে। আর সাবেক ইউরোপীয় চ্যাম্পিয়ন গ্রীস ২-১ গোলে ফারো আইল্যান্ডের কাছে হেরে ফের লজ্জিত করেছে নিজেদের। 

ইয়ারেভানে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে ফের হ্যাটট্রিক করলেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার রোনালদো। এর আগে ক্লাবের হয়েও সর্বশেষ দু’টি ম্যাচে হ্যাটট্রিক করে আসা এই ফুটবল নক্ষত্র জাতীয় দলের হয়েও সেই ধারা অক্ষুণ্ন রাখেন। ফলে সব ধরনের খেলা মিলে টানা তিন ম্যাচে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেন রোনালদো। ম্যাচের শুরুতে ব্রাজিলে জন্ম নেয়া মার্কোস পিজেলি গোল করে লীড এনে দিয়েছিলেন আর্মেনিয়াকে। তবে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফিরিয়ে আনেন রোনালদো। এরপর দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে পর পর দু’টি গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রিয়াল তারকা। ম্যাচের শেষভাগে এসে আর্মেনিয়ার হয়ে হ্রাইয়ার এমকোয়ান আরো একটি গোল পরিশোধ করলেও শেষ পর্যন্ত হার মেনে নিয়েই মাঠ ছেড়েছে স্বাগতিক দল। এর ফলে দেশের মাটিতে হার দিয়ে ইউরো মিশন শুরু করা পর্তুগাল টানা চার ম্যাচে জয়ের মাধ্যমে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। দুই পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকা ডেনমার্ক এদিন কোপেনহেগেনে ২-০ গোলে হারিয়েছে সার্বিয়াকে। বিজয়ী দলের পক্ষে দুই অর্ধে গোল দু’টি করেছেন যথাক্রমে ইউসুফ পুলসেন ও জ্যাকব পুলসেন।

এদিকে ওয়ারশোতে অনুষ্ঠিত ম্যাচে শেষ দিকে লেভানডস্কির দ্রুততম হ্যাটট্রিকে ভর করে জর্জিয়াকে ৪-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে ওঠে এসেছে পোল্যান্ড। ম্যাচের ৮৯তম মিনিটে পোলিশ অধিনায়ক গোলের খাতা খোলার আগে স্বাগতিকদের লীড এনে দিয়েছিলেন আর্কাদিসুজ মিলিক। বায়ার্ন মিউনিখের তারকা লেভানডস্কি প্রথম গোল করার পর ইনজুরি সময়ের মধ্যেই পরপর দু’টি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। তিনি ৯২তম মিনিটে দ্বিতীয় এবং শেষ মিনিটে তৃতীয় গোলটি করেন। এটি ইউরোপীয় চ্যাম্পিয়নশপের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হ্যাটট্রিকের নজির। দ্রুততম তিন গোলের মালিকানা এখনো ধরে রেখেছেন তুরস্কের আরিফ আর্দিম। ২০০০ সালের ইউরো বাছাইপর্বে উত্তর আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েন আর্দিম।

দুর্বল প্রতিপক্ষ জিব্রালটারকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারানোর পরও ‘ডি’ গ্রুপের পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে রয়ে গেছে জার্মানি।  বাসস

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন