সালমাদের ক্যাম্প শুরু
স্পোর্টস রিপোর্টার০৮ আগষ্ট, ২০১৫ ইং
সালমাদের ক্যাম্প শুরু
জাতীয় নারী ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে প্রধান কোচ জেসি গামাগের অধীনে। গতকাল শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে সকাল পৌনে দশটায় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট হয়। আজ শনিবারও ফিটনেস টেস্ট হবে। জানা যায়, আগের দিন বৃহিস্পতিবার বিকাল পাঁচটায় প্রাথমিক দলে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের প্রধান কোচ জেসি গামাগের কাছে রিপোর্ট করেছেন। গতকাল শুক্রবার সকাল পৌনে দশটা থেকে মিরপুরে নারী ক্রিকেটারদের ফিটনেস টেস্ট শুরু হয়। আগামী দুই সপ্তাহ এভাবেই ফিটনেস ক্যাম্প ও শরীর চর্চা হবে। এর সাথে মাঝে মধ্যে বোলিং ও ব্যাটিং প্রাকটিস হবে। নভেম্বরের শেষ সপ্তাহে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে জাতীয় নারী ক্রিকেট দলের এই অনুশীলন ক্যাম্পের আয়োজন।

ক্যাম্পের প্রাথমিক দলে থাকা ২৬ জন ক্রিকেটার মিরপুর ক্রীড়া পল্লীতে উঠেছেন। ক্যাম্প চলা অবস্থায় তারা এখানেই অবস্থান করবেন।

নভেম্বরের শেষ সপ্তাহে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এই বাছাই  পর্বের ‘এ’ গ্রুপে স্বাগতিকরা ছাড়াও বাংলাদেশের বিপক্ষ হিসেবে আছে আয়ারল্যান্ড ও পাপুয়া নিউগিনি। টি-টোয়িন্ট বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরুর প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র ওমেন্স উইংয়ের চেয়ারম্যান এমএ আউয়াল চৌধুরী ভুলু জানিয়েছেন  ‘প্রথম পর্বের অনুশীলন ক্যাম্প ১৬ আগস্ট পর্যন্ত চলবে। এরপর প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের মধ্য থেকে বাছাই করে সেরা ১৫ জন খেলোয়াড়কে নিয়ে চূড়ান্ত দল গঠন করা হবে। চূড়ান্ত দলের খেলোয়াড়দের প্রস্তুতি জোরদার করার জন্য নারী ‘এ’ দলের বিপক্ষে হবে জাতীয় দলের প্রস্তুতিমূলক কয়েকটি ম্যাচ।’

তাছাড়া টি-টোয়েন্টি বাছাই পর্বের প্রস্তুতি জোরদারের লক্ষ্যে অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটি ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আফ্রিকান দলটির বিপক্ষে হোম সিরিজের খেলাগুলো বিকেএসপি, কক্সবাজার ও সিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এছাড়া আগস্টে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ নারী দলের। তবে পাকিস্তান সফরে নারী ক্রিকেটারদের পাঠানোর আগে সেখানকার সার্বিক পরিস্থিতি দেখভাল করার জন্য পর্যবেক্ষক দল পাঠাবে বিসিবি।

প্রাথমিক দলে যারা আছেন

 

সালমা খাতুন, রিতু মনি, জাহানারা আলম, লিলি রানি বিশ্বাস, ফারজানা হক পিংকি, তিথি রানি সরকার, রুমানা আহমেদ, শামিমা সুলতানা, লতা মন্ডল, শারমিন সুলতানা, আয়শা রহমান শুকতারা, রুবাইয়া হায়দার, পান্না ঘোষ, নিগার সুলতানা, শায়লা শারমিন, তাজিয়া আক্তার, ফাহিমা খাতুন, নাদিয়া আক্তার, নুজহাত তাসনিয়া, শরিফা খাতুন, শারমিন আক্তার সুপ্তা, সুমনা আক্তার, সানজিদা ইসলাম, সুরাইয়া আজমিম, খাদিজাতুল কোবরা ও জান্নাতুল ফেরদৌস।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন