ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু আজ
শিরোপা ধরে রাখার মিশন শুরু চেলসির
স্পোর্টস ডেস্ক০৮ আগষ্ট, ২০১৫ ইং
শিরোপা ধরে রাখার মিশন শুরু চেলসির
ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার মিশনে আজ রাত সাড়ে ১০টায় মৌসুমের প্রথম ম্যাচে সোয়ানসি সিটির বিপক্ষে মাঠে নামবে চেলসি। নিজেদের মাঠ স্টামফোর্ড ব্রিজে তুলনামূলক বিচারে দুর্বল সোয়ানসিকে আতিথ্য দেবে হোসে মরিনহোর শিষ্যরা।

দু’দলের মুখোমুখি লড়াইয়ে নিঃসন্দেহে ফেভারিট চেলসি। তাদের মুখোমুখিতার অতীত ইতিহাস বলছে তেমনটাই। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ব্লুজদের বিপক্ষে জয় নেই সাউথ ওয়েলশের দলটির। আর স্টামফোর্ড ব্রিজে খেলতে এসে পূর্বের চারবারের দেখায় চেলসির বিপক্ষে কখনোই জিততে পারেনি তারা। গত বছর গ্যারি মঙ্ক দায়িত্ব নেয়ার পর চেলসির বিপক্ষে তিনটি ম্যাচই হেরেছে সোয়ানসি সিটি ।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে শেষবারের দেখায় ব্লুজদের কাছে ৫-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল তারা। এছাড়া প্রিমিয়ার লিগের ইতিহাসও কথা বলছে মরিনহোর দলের পক্ষে। লিগে এখন পর্যন্ত কোন শিরোপাধারী দল তাদের প্রথম ম্যাচে হারেনি। এছাড়া নিজেদের সর্বশেষ ১৩টি উদ্বোধনী ম্যাচের ১২ টিতেই জিতেছে চেলসি। একমাত্র ড্রটি স্টোক সিটির বিপক্ষে ২০১১ সালে। তাই সোয়ানদের বিপক্ষে মাঠে নামার আগে স্বস্তি নিয়েই মাঠে নামতে পারবেন জন টেরি-গ্যারি কাহিলরা।

যদিও দিয়াগো কস্তার ইনজুরি কিছুটা ভোগাতে পারে চেলসিকে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত মৌসুমের চেলসির হয়ে সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলিয়ান বংশদ্ভূত কস্তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তাই অতিরিক্ত দায়িত্ব থাকবে মোনাকো থেকে ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে চেলসিতে ধারে খেলতে আসা রাদামেল ফ্যালকাওয়ের উপর। সোয়ানসি সিটির বিপক্ষে নিজেদের রেকর্ড দারুণ হলেও প্রতিপক্ষকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না এই কলম্বিয়ান তারকা। ফ্যালকাও জানান, ‘এটা খুবই প্রতিযোগিতাপূর্ণ লিগ। যেখানে প্রত্যেকটি দল তাদের খেলায় সর্বস্ব উজাড় করে দেয়। যার ফলে আপনাকে আপনার সামর্থ্যের শতভাগ দিতে হবে।’

এবারের দলবদলের বাজারে একমাত্র রাদামেল ফ্যালকাওকে ধারে আনা ছাড়া বড় কোন তারকা দলে ভেড়াইনি চেলসি। মরিনহোর এই কৌশল কতটুকু সফল হবে তার প্রথম ধারণাটি পাওয়া যাবে আজই।

অন্যদিকে চেলসির বিপক্ষে রেকর্ড খারাপ হলেও আজ ভালো কিছু করার প্রত্যাশা করছেন সোয়ানসি কোচ মঙ্ক। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে ৩৬ বছর বয়সী এই তরুণ কোচ জানান, ‘আমরা নতুন ভাবে শুরু করতে যাচ্ছি। গত বছরের সাফল্যগুলো নিয়ে আমরা আমাদের দলের উন্নতি করতে চাই। চেলসি চ্যাম্পিয়ন। যারা (শিরোপা জয়ের) একটি মানদণ্ড ঠিক করে ফেলেছে এবং তারা একটি সংঘবদ্ধ দল। তাই তাদের বিপক্ষে সাফল্য পাওয়া, ভালো খেলা এবং সেটিকে সামনে নিয়ে যাওয়া একটি চ্যালেঞ্জ।’- ওয়েবসাইট অবলম্বনে

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন