ডি গিয়াকে ছাড়াই শুরু ইউনাইটেডের
০৮ আগষ্ট, ২০১৫ ইং
ডি গিয়াকে ছাড়াই শুরু ইউনাইটেডের
g স্পোর্টস ডেস্ক

ডেভিড ডি গিয়াকে ছাড়াই ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে আজ টটেনহাম হটস্পারের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। তার বদলে মাঠে দেখা যেতে পারে সদ্য ইউনাইটেডে আসা আর্জেন্টাইন গোল রক্ষক সার্জিও রোমেরোকে।

 রেড ডেভিলসদের সঙ্গে প্রাক-মৌসুম সফরে যুক্তরাষ্ট্র গেলেও ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন করেননি ডি গিয়া। শোনা যাচ্ছে ওল্ড ট্রাফর্ড ছেড়ে ইকার ক্যাসিয়াসের শূন্যস্থান পূরণ করতে রিয়াল মাদ্রিদে  যোগ দিচ্ছেন তিনি। তাই ডি গিয়ার মানসিক অবস্থা বিবেচনা করার করে মৌসুমের প্রথম ম্যাচে এ স্প্যানিশ গোল রক্ষককে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন ইউনাইটেড কোচ লুই ফন গাল। ৬৩ বছর বয়সী ডাচ কোচ জানান, ‘ডি গিয়া খেলবে না। একজন খেলোয়াড়ও মানুষ। তাই সে এটা সামলাতে পারবে না। আমরা বিবেচনা করব তার পরিবর্তে কাকে খেলানো যায়।’

 গোলবারের নিচে আস্থাবান ডি গিয়াকে ছাড়াও স্পার্সদের বিপক্ষে প্রথম একাদশে দেখা না যেতে পারে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহোকে। এছাড়া বায়ার্ন মিউনিখ থেকে আসা জার্মান তারকা বাস্তিয়ান শোয়েন্সটাইগারকেও প্রথম একাদশে না খেলানোর ইঙ্গিত দেন ইউনাইটেড কোচ। ফন গাল জানান, ‘ আমাদের কোন ইনজুরি সমস্যা নেই, যা অবিশ্বাস্য। কিন্তু রোহো সর্বশেষ খেলোয়াড় হিসেবে আমাদের সঙ্গে যোগ দেয়ায় ম্যাচটির জন্য সে ফিট নয়। এছাড়া শোয়েন্সটাইগারও ছুটি কাটিয়ে শেষ মূহূর্তে যোগ দেয়ায় আমি মনে করি সে পুরোপুরি ফিট নয়।’ এছাড়া নিষেধাজ্ঞার কারণে বেলজিয়ান তারকা মারুয়েন ফেলাইনিকেও পাবে না ইউনাইটেড।

গত মৌসুমে সোয়ানসি সিটির বিপক্ষে ২-১ গোলে হেরে প্রিমিয়ার লিগ শুরু করেছিল ফন গালের নেতৃত্বাধীন ম্যানইউ। আজ নিশ্চয়ই সে স্মৃতি ভুলে যেতে চাইবে তারা। গতবার শিরোপাধারী চেলসির চেয়ে ১৭ পয়েন্ট পিছিয়ে থেকে লিগ শেষ করলেও চার নম্বরে থেকে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত করে ম্যানইউ। কিন্তু এবারের মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে তারা। গতবারের মতো এবারো বিপুল অর্থ খরচ করেছেন ফন গাল। শোয়েন্সটাইগার, মেম্ফিস ডিপাই, মর্গান শ্নেইডারলিন, রোমেরোদের এবং মাত্তেও ডারমিয়নদের মতো তারকাদের দলে এনেছে ইউনাইটেড। তাই আজ শক্তিশালী ইউনাইটেডকেই মাঠে প্রত্যাশা করছে রেড ডেভিলস ভক্তরা।

অন্যদিকে জার্মানিতে অনুষ্ঠিত অডি কাপে নিজেদের সর্বশেষ ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে কিছুটা উজ্জীবিত কোচ রবার্তো পেচেত্তিনোর টটেনহাম। আজকে ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের আগে জয়টিকে অনুপ্রেরণা হিসেবে দেখছেন তিনি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন