মহারণে বোল্ট-গ্যাটলিন
২৭ আগষ্ট, ২০১৫ ইং
মহারণে বোল্ট-গ্যাটলিন
g স্পোর্টস ডেস্ক

লড়াইটা প্রত্যাশিতই ছিল। কাল সম্পন্ন হয়ে গেল সব আনুষ্ঠানিকতাও। একশ মিটারের পর এবার ২শ মিটার স্প্রিন্টের ফাইনালে লড়বেন সময়ের সবচেয়ে আলোচিত দুই অ্যাথলেট উসাইন বোল্ট এবং জাস্টিন গ্যাটলিন। কাল হিটের সেমিফাইনালে অনায়াসে জয় নিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন দু’জনই।

চলতি মৌসুমে স্প্রিন্টের দুই ইভেন্টেই অন্য সবার চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে আছেন গ্যাটলিন। তবে লড়াইয়ের মঞ্চটা যখন বিশ্ব চ্যাম্পিয়নশিপ, তখনই উল্টে গেল সব হিসাব। সেকেন্ডের একশো ভাগের একভাগে গ্যাটলিনকে হারিয়ে একশ মিটারের ফাইনালে জেতেন বোল্ট। একই সাথে ২শ মিটারে যোগ করেন বাড়তি উত্তেজনাও।

কাল সেমিফাইনালের দ্বিতীয় হিটে ১৯.৮৭ সেকেন্ড সময় নিয়ে অন্য সবাইকে পেছনে ফেলেন গ্যাটলিন। প্রথম দেড়শ মিটারের মধ্যেই অন্য সবাইকে এতোটাই পেছনে ফেলেন যে, শেষ ৫০ মিটার অনেকটা আস্তেই শেষ করেন এই আমেরিকান।

প্রায় একই অবস্থা ছিলো বোল্টের ক্ষেত্রেও। অর্ধেকটা শেষ হবার আগেই শীর্ষে উঠে যাওয়া বোল্ট বাকি একশ মিটার দৌড়ান নিজের পুরো শক্তি খরচ না করেই। তারপরও নিজের মৌসুম সেরা পারফরম্যান্সে দৌড় শেষ করেন ১৯.৯৬ সেকেন্ডে। পরে এই জ্যামাইকান স্বীকার করেন, নিজের পুরো স্ট্যামিনা খরচ করতে চাননি তিনি, ‘আমি চেয়েছি কিছু শক্তি জমিয়ে রাখতে, যেন পরে কাজে লাগানো যায়। আমি খানিকটা ক্লান্ত এবং কিছুটা বিশ্রাম প্রয়োজন। তবে এতে চিন্তার কিছু নেই। আগেও বলেছি ২শ মিটার আমার সবচেয়ে প্রিয় ইভেন্ট এবং সেখানে ভাল করার বিষয়ে আত্মবিশ্বাসী।’

কাল ফাইনালে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে যথাক্রমে চার এবং ছয় নম্বর লেনে দৌড়াবেন গ্যাটলিন ও বোল্ট।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৫
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন