‘ফ্রান্স দলে বেনজেমার কোনো জায়গা নেই’
স্পোর্টস ডেস্ক০২ ডিসেম্বর, ২০১৫ ইং
‘ফ্রান্স দলে বেনজেমার কোনো জায়গা নেই’
ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভলসের ঘোষণায় ‘সেক্স টেপ’ সংক্রান্ত কেলেঙ্কারিতে ইউরো-২০১৬ ফ্রান্স জাতীয় দলে করিম বেনজেমার না থাকাটা এক রকম নিশ্চিতই হয়ে গেল। গতকাল মঙ্গলবার ফ্রেঞ্চ রেডিওকে দেয়া সাক্ষাত্কারে ভলস বলেন, ‘একজন মহান অ্যাথলেটের উদাহরণ সৃষ্টি করা উচিত। কিন্তু বেনজেমা সেরকম নয়। ফ্রান্স দলে তার কোনো জায়গা নেই।’

বেনজেমার বিরুদ্ধে সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে ‘ব্লাকমেইল’ করার অপচেষ্টার অভিযোগ তদন্তাধীন রয়েছে। যদিও ২৭ বছর বয়সী রিয়াল মাদ্রিদ স্টাইকার প্রথম থেকেই অভিযোগ অস্বীকার করে আসছেন।

আগামী বছরের জুনে নিজেদের মাটিতে ইউরো-২০১৬ আয়োজন করবে ফ্রান্স। দলের অন্যতম স্টাইকার হিসাবে বেনজেমাকেই ভাবা হচ্ছিল। কিন্তু গত কয়েকদিন আগে জার্মানি এবং ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য বেনজেমা এবং ভালবুয়েনা-দুজনের একজনকেও দলে রাখেননি কোচ দিদিয়ের দেশম। তখন থেকেই গুঞ্জন চলছিল ইউরোর জন্য বেনজেমাকে হয়তো বিবেচনা করবেন না ফ্রেঞ্চ কোচটি।

ভালবুয়েনার বিরুদ্ধে ‘ব্লাকমেইল’র এর অভিযোগের পাশাপাশি গতমাসে সামাজিক মাধ্যমগুলোতে বিস্তর সমালোচনার শিকার হন বেনজেমা। বার্নাব্যুতে অনুষ্ঠিত খেলায় প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের শ্রদ্ধায় ফ্রান্সের জাতীয় সঙ্গীত বাজানোর পর মাঠে থুতু ফেলেছিলেন রিয়াল তারকা। যেটাকে নিহতদের প্রতি অশ্রদ্ধা হিসাবেই দেখেন সমালোচকরা। শেষ পর্যন্ত নিজের আইনজীবীর মাধ্যমে একটি বিবৃতি দিতেও বাধ্য হন তিনি।

এর আগেও ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে যৌন কেলেঙ্কারির ঘটনায় জড়িয়েছিলেন বেনজেমা।-বিবিসি

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন