ব ঙ্গ ব ন্ধু আ ন্ত র্জা তি ক ফু ট ব ল
আয়োজনে তত্পর হলো বাফুফে
স্পোর্টস রিপোর্টার০২ ডিসেম্বর, ২০১৫ ইং
বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজনে তত্পর হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী জানুয়ারিতেই এই টুর্নামেন্ট হবে বলে জানিয়েছে বাফুফে। সম্ভাব্য অংশগ্রহণকারীদের সাথে আলোচনাও এগিয়েছে।

বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন এএফসির অ্যাওয়ার্ড নাইটে অংশ নিতে দিল্লী গেলে সেখানে তিনি বঙ্গবন্ধু কাপ ফুটবলে অংশগ্রহণের ব্যাপারে এশিয়ার কয়েকটি দেশের ফুটবল সভাপতি এবং সাধারণ সম্পাদকদের সাথে আলোচনা করেন। এসব দেশের মধ্যে আছে আফগানিস্তান, শ্রীলংকা, মিয়ানমার, মালয়েশিয়া, সিঙ্গাপুর, বাহারাইন। দেশগুলো তার কাছে জানতে চেয়েছে কবে এবং কখন টুর্নামেন্ট হবে। দিনক্ষণ  চূড়ান্ত হয়েছে কিনা। বাফুফের পক্ষ থেকে জানানো হয় ৬ থেকে ২০ জানুয়ারির মধ্যেই বঙ্গবন্ধু কাপ ফুটবল হবে। সংশ্লিষ্ট দেশগুলো তা জেনে মৌখিক সম্মতি দেয় বলে জানাচ্ছে বাফুফে।

মিয়ানমার এবং সিঙ্গাপুর চায় ২০ জানুয়ারির মধ্যেই বঙ্গবন্ধু কাপ শেষ করতে। কারণ সিঙ্গাপুরের টুর্নামেন্টে খেলতে যাবে মিয়ানমার। সেটা মাথায় রেখে ফিকশ্চার প্রণয়ন করবে বাফুফে। তা ছাড়া ৩ জানুয়ারি শেষ হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এরপরই বঙ্গবন্ধু কাপ ফুটবল। আফগানিস্তান জানতে চেয়েছিল বঙ্গবন্ধু কাপ ফুটবলে আর কোন কোন দেশ খেলবে। তবে আফগানিস্তানের কর্মকর্তারা বাংলাদেশে খেলতে চান বলে জানিয়েছেন।

বাফুফে চায় বঙ্গবন্ধু কাপ ফুটবলের জন্য আফগানিস্তান, শ্রীলংকা, মিয়ানমার, মালয়েশিয়া, সিঙ্গাপুর, বাহারাইন তাদের জাতীয় দল পাঠাক। কিন্তু শ্রীলংকা সিঙ্গাপুর মিয়ানমার ছাড়া অন্য দেশগুলো তাদের জাতীয় দল পাঠানোর ব্যাপারে জোরালো চেষ্টা চালাবেন বলে জানায়।

ঢাকায় ফিরে বাফুফের সভাপতির সফর সঙ্গী সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, গতকাল থেকেই আমন্ত্রণ পত্র তৈরি করে সেগুলো পাঠানো শুরু হয়েছে। গত আসরের খেলা হয়েছিল ঢাকা এবং সিলেটে। এবার সেখানে পরিবর্তন আসতে পারে। ঢাকা ছাড়াও সিলেট কিংবা চট্টগ্রামে খেলা হতে পারে। সিলেটে প্রচুর দর্শক হয়েছিল। চট্টগ্রামে শেখ কামাল ক্লাব কাপ ফুটবলেও দর্শক সাড়া ফেলেছে। দাবি দুই শহরেরই। ভারতের কেরালায় সাফ খেলে এসে ঢাকায় বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ দল। এরপরই এসএ গেমস ফুটবলে যাবে জাতীয় দলের ফুটবলাররা। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন