রকিবুলের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে মধ্যাঞ্চল
স্পোর্টস রিপোর্টার০৩ মার্চ, ২০১৬ ইং
আগের দিনে সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন, গতকাল ১১৯ রানে ফের ব্যাটিংয়ে নেমে ডাবল সেঞ্চুরি করেছেন রকিবুল হাসান। তার ২২৮ ও তানভির হায়দারের (১১০) রানে ভর করে আট উইকেটে ৫৮৮ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৪২ রানে দুই উইকেট হারিয়ে বসেছে পূর্বাঞ্চল। লিগের অপর খেলায় উত্তরাঞ্চলের করা ২৯৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে চার উইকেটে ২৪৭ রান সংগ্রহ দক্ষিণাঞ্চলের।

মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের প্রথম দিনেই সেঞ্চুরি পকেটে পুরেছেন মধ্যাঞ্চলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রকিবুল হাসান। গতকাল ১১৯ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন রকিবুল। তাসামুল হকের শিকারে পরিণত হওয়ার আগে ১৯ চার ও দুই ছক্কায় ২২৮ রান করেন রকিবুল। ১০ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি করেন তানভির হায়দার। তার ১১০ রানের ইনিংসটি ছয় চার ও এক ছক্কায় সাজনো। সেঞ্চুরির পাশাপাশি পঞ্চম উইকেটে রকিবুল-তানভিরের ২৪০ রানের জুটির সুবাদে ৫৮৮/৮ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল। পূর্বাঞ্চলের হয়ে রাহাতুল ফেরদৌস তিনটি এবং তাসামুল হক ও সাইফুদ্দিন দুটি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ পূর্বাঞ্চলের। আগের রাউন্ডের সেঞ্চুরিয়ান মুমিনুল হক ফিরেছেন ৮৯ রান করে। ৩৭ রানে অপরাজিত আছেন ইমতিয়াজ হোসেন।   

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৫৮৮/৮ (রকিবুল ২২৮, তানভির ১১০, মার্শাল ৮১; রাহাতুল ৩/২২৪, তাসামুল ২/১৯, সাইফুদ্দিন ২/১০০)।

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ১৪২/২ (মুমিনুল ৮৯, ইমতিয়াজ ৩৭*)।

উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চল

আগের দিনেই উত্তরাঞ্চলের ইনিংস গুটিয়ে যাওয়ার কথা ছিল। ২১৯ রানে আট উইকেট পড়ে গেলে দলের হাল ধরেন মুক্তার আলী। নবম উইকেটে সানজামুলকে সঙ্গে নিয়ে স্কোর বোর্ডে ৭৩ রান যোগ করেন মুক্তার। গতকাল ৪৩ রানে ব্যাটিংয়ে নেমে রাজ্জাকের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে আট চার ও দুই ছক্কায় ৬৪ রান করেন মুক্তার। ১৫ রান করে সানজামুল আউট হলে ২৯৬ রানে থাকে উত্তরাঞ্চলের ইনিংস। দক্ষিণাঞ্চলের হয়ে তিন উইকেট নেন সোহাগ গাজী। দুটি করে উইকেট নেন আব্দুর রাজ্জাক ও তাইবুর রহমান।

জবাবে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে দক্ষিণাঞ্চল। শাহরিয়ার নাফিসকে সঙ্গে নিয়ে ১১৮ রানের জুটি গড়েন এনামুল হক বিজয়। ৫২ ও ৭০ রান করে ফেরেন নাফিস এবং বিজয়। দিন শেষে ৬০ রান নিয়ে অপরাজিত আছেন তুষার ইমরান। উত্তরাঞ্চলের হয়ে দুটি করে উইকেট নেন সাকলাইন সজিব ও সানজামুল ইসলাম।

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৯৬/১০ (মুক্তার ৬৪, নাঈম ৪৮, আরিফুল ৪৩; গাজী ৩/৬০, তাইবুর ২/৩২, রাজ্জাক ২/৯৩)।

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ২৪৭/৪ (বিজয় ৭০, তুষার ৬০*, নাফিস ৫২; সানজামুল ২/৬৪, সাকলাইন ২/৬৬)।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন