মজিদে-দাপটে শীর্ষেই ভিক্টোরিয়া
১৩ জুন, ২০১৬ ইং
g স্পোর্টস রিপোর্টার

আব্দুল মজিদের বিপক্ষে এক সময় অভিযোগ ছিলো যে, তিনি বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে পারেন না। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে সে অভিযোগ উড়িয়ে দিয়েছেন। টানা দুই সেঞ্চুরির পর গতকাল খেললেন ৬৮ বলে ৭২ রানের ইনিংস। সাথে নতুন চেহারার মুমিনুল হক যোগ দিয়ে ভিক্টোরিয়ার শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন। কর্তিত ওভারের ম্যাচে গতকাল ফতুল্লায় সুপার সিক্সের সবচেয়ে পেছনে থাকা দল প্রাইম ব্যাংক ক্রিকেটার্সকে হারালো ভিক্টোরিয়া ২৩ রানে। এই জয়ের ফলে ১৭ পয়েন্ট নিয়ে ভিক্টোরিয়া পয়েন্ট তালিকার শীর্ষে নিজেদের অবস্থান আরও শক্ত করলো।

আগের রাতের বৃষ্টির কারণে দেরি করে শুরু হয়েছিলো খেলা। নির্ধারিত ৪০ ওভারের খেলায় ঝড়ো ব্যাটিং করে ভিক্টোরিয়া ওপেনার ফজলে মাহমুদ ১৩ রান করে আউট হয়ে গেলেও ঝড় শুরু করেন মজিদ ও মুমিনুল। দ্বিতীয় উইকেটে এই দু’জন ৮৩ রান যোগ করেন।

মুমিনুল ৪৭ বলে ৪টি করে চার ও ছক্কায় সাজানো ৫৫ রান করে ফেরেন। আর মজিদ আউট হওয়ার আগে ৬৮ বলে ১০টি চার ও ১টি ছক্কায় সাজানো ৭২ রান করেন। এরপর ভিক্টোরিয়ার হয়ে যে উইকেটে এসেছেন, তিনিই বলের সাথে পাল্লা দিয়েছেন। আল আমিন ২৮ রান করেন। নাদিফ ৪১ বলে ৪১ এবং ডি সিলভা ২৩ বলে ৩৯ রান করেন। এতেই ৬ উইকেটে ২৭২ রান তোলে ভিক্টোরিয়া। জবাবে প্রাইম ব্যাংক খুব খারাপ করছিলো, তা বলার উপায় নেই। ওপেনার মেহেদী মারুফ ৪৩ বলে ৫৫ রান করে বেশ ভালো শুরু এনে দেন। এরপর নুরুল হাসান সোহানও দারুণ একটা ইনিংস খেলেন ৫২ রানের, ৪৮ বলে। কিন্তু একঝাঁক ব্যাটসম্যান সেট হয়ে আউট হয়ে যাওয়ায় শেষ-মেশ ২৪৯ রানে আটকে যায় তাদের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

ভিক্টোরিয়া স্পোর্টিং: ৪০ ওভারে ২৭২/৬ (মজিদ ৭২, মুমিনুল ৫৫, নাদিফ ৪১, ডি সিলভা ৩৯, আল আমিন ২৮; আজিম ২/৬৫)।

প্রাইম ব্যাংক: ৪০ ওভারে ২৪৯/৮ (মারুফ ৫৫, সোহান ৫২, সাব্বির ২৭, শুভাগত ২৬, তাইবুর ২৫; মাহবুব আলম ২/৩৭)।

ফল: ভিক্টোরিয়া স্পোর্টিং ২৩ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: আব্দুল মজিদ

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন