চেলসির হোঁচট
স্পোর্টস ডেস্ক১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
চেলসির হোঁচট
ম্যাচটা জিতলে শিরোপা দৌড়ে আরো এগিয়ে যেত চেলসি। কিন্তু সেটা হতে দিল না পুচকে বার্নলি। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরতে হয়েছে ব্লুজদের।

ততেও অবশ্য চিন্তিত হবার কারণ নেই চেলসি ভক্তদের। গত রাতের খেলা বাদ দিয়ে দ্বিতীয় স্থানধারী টটেনহ্যাম হটস্পারের চেয়ে পরিষ্কার ১০ পয়েন্টে এগিয়ে আছে কোচ আন্তনিও কোন্তের শিষ্যরা। ২৫ খেলায় তাদের পয়েন্ট ৬০। সমান ম্যাচে টটেনহ্যামের পয়েন্ট ৫০। গত রাতে বোর্নমাউথের সঙ্গে জিতে থাকলে ৫২ পয়েন্ট নিয়ে পঞ্চম থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। তারপরও পেপ গার্দিওলার শিষ্যদের থেকে আট পয়েন্টে এগিয়ে থাকবে চেলসি।

প্রতিপক্ষের মাঠে গত রবিবার রাতে শুরুতে এগিয়ে গিয়েছিল ব্লুজরা। সাত মিনিটে এনগোলো কান্তের পাশ থেকে ডি বক্সে ঢুকে কোণাকোণি শটে গোল রক্ষককে পরাস্ত করেন পেদ্রো রদ্রিগেজ। ফলে চলতি মৌসুমে নয়বার বল জালে জড়িয়ে ২০১৫-১৬ মৌসুমে নিজের গোল সংখ্যাকে ছাড়িয়ে যান এই স্প্যানিশ স্টাইকার।

এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কোন্তের শিষ্যরা। ২৪ মিনিটে ফ্রি কিকে অসাধারণ গোল করে বার্নলিকে সমতায় ফেরান রবি ব্র্যাডি। অবাক করা বিষয় হচ্ছে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের গোলবার লক্ষ্য করে একটি শটও নিতে পারেনি চেলসির খেলোয়াড়রা। উল্টো থিবট কর্তোয়া অতি মানব হয়ে না দাঁড়ালে হেরেও যেতে পারত শীর্ষস্থানধারীরা।

সেস্ক ফ্যাব্রেগাসকে খেলার ২০ মিনিট বাকি থাকতে নামিয়েছিলেন কোন্তে। কিন্তু এতটুকু সময়ে নিজেকে মেলে ধরতে সামন্য সুযোগ পেয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার।

অপ্রত্যাশিত ড্রয়ের পর হাতাশা জানিয়ে কোন্তে বলেন, ‘এক পয়েন্ট পেয়েছি। নিশ্চিতভাবে আমরা হতাশ। কারণ আমরা জেতার জন্যই মাঠে নেমেছিলাম। খুব ভালোভাবে শুরু করে একটি গোল করার পর অনেক সুযোগ পেয়েছি। কিন্তু চূড়ান্ত পরিণতি দিতে পারিনি। আমরা জানি ঘরের মাঠে বার্নলি সহজ প্রতিপক্ষ নয়। আমাদের এখন ভালো খেলার জন্য আরো কাজ করতে হবে।’

সাম্প্রতিক সময়ে চেলসি কোচকে একটু খোচা মেরেছিলেন হোসে মরিনহো। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ বলেছিলেন, চেলসি রক্ষণাত্মক দল। তাই তাদেরকে ধরা কারো পক্ষে সম্ভব নয়। বার্নালির সঙ্গে খেলা শেষ মরনিহোর মন্তব্যের জবাবে কোন্তে বলেন, ‘তিনি এখন মানসিকভাবে খেলার চেষ্টা করছেন। আমার এতটুকু বোঝার অভিজ্ঞতা আছে। আমি অন্য কোচদের কথার উত্তর দিতে পছন্দ করি না।’-বিবিসি

ইপিএল পয়েন্ট টেবিল

দল              ম্যাচ    জয়    ড্র   হার    পয়েন্ট

চেলসি          ২৫     ১৯    ৩    ৩      ৬০

টটেনহ্যাম      ২৫     ১৪    ৮    ৩      ৫০

আর্সেনাল      ২৫     ১৫    ৫    ৫      ৫০

লিভারপুল     ২৫     ১৪    ৭    ৪      ৪৯

ম্যান সিটি     ২৪     ১৫    ৪     ৫      ৪৯

ম্যান ইউ       ২৫     ১৩    ৯     ৩      ৪৮

*গত রাতের খেলা বাদ দিয়ে

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন