ইউনাইটেডের হোঁচট, বায়ার্নের হার
স্পোর্টস ডেস্ক১১ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ইউনাইটেডের হোঁচট, বায়ার্নের হার
শুরুর টানা তিন খেলায় জয়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। স্টোক সিটির মাঠে ২-২ গোলে ড্র করেছে কোচ হোসে মরিনহোর শিষ্যরা। যদিও ১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রেড ডেভিলরা। লিভারপুলকে ঘরের মাঠে ৫-০ গোলে বিধ্বস্ত করা ম্যানচেস্টার সিটির পয়েন্টও সমান।

গত শনিবার রাতে খেলার ৪৩ মিনিটে এগিয়ে যায় স্টোক। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল পরিশোধ করে ইউনাইটেডকে সমতায় ফেরান মার্কাস রাসফোর্ড। পল পগবার ডিফ্লেক্টিং শটের বল ফিরে আসলে সেটি হেডের সহায়তায় জালে জড়ান তিনি। ম্যাচের ৫৭ মিনিটে হেনরিখ মাখিতারিয়ানের সহায়তায় ইউনাইটেডকে এগিয়ে দেন দুর্দান্ত ফর্মে থাকা রোমেলু লুকাকু। কিন্তু ৬৩ সমতায় ফেরে স্টোক।

শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে আর্সেনাল ৩-০ গোলে বোর্নমাউথকে, ব্রাইটন ৩-১ গোলে ওয়েস্ট ব্রুমউইচকে, টোটেনহ্যাম হটস্পার ৩-০ গোলে এভারটনকে, চেলসি ২-১ গোলে লিস্টার সিটিকে এবং ওয়াটফোর্ড ২-০ গোলে সাউদাম্পটনকে পরাজিত করে।

বার্সার বুন্দেসলিগায় স্ট্রাইকার মার্ক উথ-এর জোড়া গোলে কপাল পুড়েছে বায়ার্ন মিউনিখের। শনিবার অনুষ্ঠিত হফেনহেমের কাছে ২-০ গোলে হেরে যায় জার্মান চ্যাম্পিয়নরা।

তবে ওই হারের পরও পরিবর্তিত স্কোয়াডের প্রশংসা করেছেন বায়ার্ন কোচ কার্লো আনচেলোত্তি। আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে সামনে রেখে এদিন দলে বেশ কিছু পরিবর্তন আনেন তিনি। সাইড বেঞ্চে বসিয়ে রাখেন তারকা আরিয়েন রোবেন এবং ফ্রাঙ্ক রিবেরিকে। আগামী মঙ্গলবার ইউরো টুর্নামেন্টে বায়ার্ন আতিথেয়তা দিবে আন্দারলেখটকে। 

 খেলায় থমাস মুলারকে দলভুক্ত করা হলেও তিনি মোটেই ভালো নৈপুণ্য দেখাতে পারেননি। অথচ গত সেমাবার জার্মানীর আন্তর্জাতিক ম্যাচে দুর্দান্ত পারফর্মেন্স করেছিলেন মুলার। নরওয়ের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বে জার্মানী ৬-০ গোলে জয়লাভ করেছিল। ওই ম্যাচে দুই গোল করেছিলেন মুলার। 

শনিবারের লিগ ম্যাচে ৭২ শতাংশ সময় বায়ার্ন বল দখলে রেখে প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে ২৩টি শট নিলেও লক্ষ্যভেদ করতে পারেনি একবারও। অপরদিকে মাত্র ছয়টি সুযোগ থেকে দুই গোল আদায় করে নেয় হফেনহেম। 

এ হারের কারণে তিন ম্যাচ শেষে লিগে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে নেমে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ২০১৪ সালের পর এই প্রথম তারা পয়েন্ট টেবিলের এত নীচে নেমে আসল। তিন খেলায় সর্বোচ্চ সাত পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। দ্বিতীয় স্থানে রয়েছে ডর্টমুন্ডের সঙ্গে ড্র করে পয়েন্টের ভাগ বসানো হফেনহেম।-বাসস

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ সেপ্টেম্বর, ২০২১ ইং
ফজর৪:২৭
যোহর১১:৫৬
আসর৪:২৩
মাগরিব৬:১০
এশা৭:২৩
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৫
পড়ুন