আবাহনীর টানা ষষ্ঠ জয়
স্পোর্টস রিপোর্টার২০ ডিসেম্বর, ২০১৭ ইং
আবাহনীর টানা ষষ্ঠ জয়
চট্টগ্রাম আবাহনী ০ : ২ মুক্তিযোদ্ধা

প্রিমিয়ার ফুটবল লিগে আবাহনী শিরোপা ধরে রাখার জন্য আরো একটি জয় তুলে নিয়েছে। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ফিরতি খেলায় আবাহনী ১-০ গোলে আরামবাগকে হারিয়েছে। খেলার ৪২ মিনিটে নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে গোল করেন ১-০।

এই গোলই আবাহনী ধরে রেখেছে। ম্যাচের বাকি ৪৮ মিনিট আবাহনী সুযোগ পেলেও গোল আদায় করার মতো ছিল না। খেলার শেষ দিকে দলের ইমন বাবুর ক্রসের বল সানডে গোল করার সুযোগ নিতে পারতেন; কিন্তু সেই বল গিয়ে সাইড বারের বাইরে ঠাঁই নেয়। আরামবাগ যে গোলটি হজম করেছে তা নিজেদের ভুলে। সেই আফসোসে কপাল চাপড়াচ্ছে কোচ মারুফুল হকের আরামবাগ। রক্ষণবাগের খেলোয়াড়রা অফসাইড ট্যাপ করে নিশ্চিত হয়ে গিয়েছিলেন অফসাইড হবেই; কিন্তু তাকিয়ে দেখেন সহকারী রেফারি পতাকা তুলেননি। সেটি গিয়ে গোলে পরিণত হয়। সানডে আবারও আবাহনীর আরেকটি জয় এনে দিলেন। আরামবাগের দুর্ভাগ্য হচ্ছে ক্যামেরুনের ফুটবলার ইকাঙ্গা আঘাত পেয়ে হাসপাতালে চলে যান। সে আহত হওয়ায় দলের শক্তিটা নষ্ট হয়েছে। আর দলের আরেক নাইজেরিয়ান স্ট্রাইকার বুকলা নেমেছে দ্বিতীয়ার্ধের খেলায়। আক্রমণে জোর বাড়ালেও গোলের সুযোগ পেতে দেয়নি আবাহনী। এই আরামবাগের বিপক্ষে লিগের প্রথম পর্বে ২-১ গোলে জিতেছিল আবাহনী। কাল সেই জয়টা একটু কঠিন করেই হলো। তারপরও খুশি আবাহনী। তবে আবাহনী এখন এএফসি কাপে খেলার কথা ভাবছে। ১৮ খেলায় ১৩ জয়ে আবাহনীর পয়েন্ট ৪২। আছে দ্বিতীয় স্থানে।

শিরোপার স্বপ্ন দেখতে থাকা চট্টগ্রাম আবাহনীকে গুড়িয়ে দিয়েছে মুক্তিযোদ্ধা। বিপুল ও নাইজেরিয়ান মাগালান আউয়ালান গোলে  (২-০) হারিয়েছে। শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর শিরোপা অনিশ্চিত হয়ে পড়ল।

আজকের খেলাঃ রহমতগঞ্জ ও ফরাশগঞ্জ। শেখ জামাল ও ব্রাদার্স। (৪টা ৩০ ও ৬টা ৭৫)।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন