‘আমরাও তার সম্পর্কে জানি’
২৭ ডিসেম্বর, ২০১৭ ইং
‘আমরাও তার সম্পর্কে জানি’
g  স্পোর্টস রিপোর্টার

প্রায় চার বছর বাংলাদেশের কোচ ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ দল, বিসিবির হাঁড়ির খবর সবই জানা এ লঙ্কানের। আসন্ন সিরিজে লঙ্কান শিবিরে হাথুরুসিংহের অবস্থান নিয়ে খোদ বিসিবিও চিন্তিত। অন্য দিকে, চার বছর কাজের ফলে লঙ্কান কোচ সম্পর্কে কমবেশি ধারণা আছে বাংলাদেশের ক্রিকেটারদেরও।

জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার বলেছেন, হাথুরুসিংহে যেমন বাংলাদেশ দল সম্পর্কে জানেন, তেমনি তার পরিকল্পনা সম্পর্কেও ধারণা আছে বাংলাদেশের ক্রিকেটারদের। তাই আসন্ন সিরিজে ভয়-চিন্তা সবই সমানভাবে থাকবে দুই শিবিরে। চিন্তার পাহাড় তাই শুধুই বাংলাদেশের জন্য নয়।

হাথুরুসিংহের চিন্তা-ভাবনা সম্পর্কে বাংলাদেশের ক্রিকেটারদেরও ধারণা রয়েছে জানিয়ে গতকাল সৌম্য সরকার বলেছেন, ‘আমরাও তার সম্পর্কে জানি। সেও জানে। তো সে কি প্লান করতে পারে আমরা জানি।’ গতকাল ব্যক্তিগতভাবে বিসিবি একাডেমির নেটে ব্যাটিং করেছেন সৌম্য ও মাহমুদউল্লাহ। আজ ক্যাম্প শুরু হবে জাতীয় দলের।

বাংলাদেশ দল নিয়ে ধারণা থাকায় হাথুরুসিংহে ভালো পরিকল্পনা করবেন। সৌম্যর দৃষ্টিতে, খেলা হবে মাঠে। সেখানে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে লঙ্কান ক্রিকেটারদের। দুই দলের ২২ গজের লড়াই নিয়ন্ত্রণে দাপট দেখাতে পরিকল্পনা করবে বাংলাদেশও।

বাঁহাতি এ ওপেনার বলেন, ‘সে আমাদের সম্পর্কে বেশি জানে। বেশি দিতে চাইবে। বেশি নিতে গেলে হয়তোবা অনেকেই সেটা পূরণ করতে পারবে না। বেশি জানলেও সমস্যা। আর সে তো আর খেলবে না, খেলবে প্লেয়াররা। আমরা প্রভাব বিস্তার করতে পারলে ফল আমাদের দিকেই আসবে। আর আধিপত্য বিস্তার করার জন্য আমরাও নিশ্চয়ই প্লান করব।’

বাংলাদেশের কোচ হিসেবে সৌম্যকে সবসময় সমর্থন করে গেছেন হাথুরুসিংহে। অনেকে তার  প্রিয়পাত্রও বলতেন এ ওপেনারকে। সৌম্য বলছেন, পরীক্ষায় ভালো করেছিলেন বলেই কোচ পছন্দ করেছেন।

তিনি বলেন, ‘আমি যদি ভালো খেলি আমি দলে থাকব। কে পছন্দ করে, না করে এগুলো তো জানি না। অনেক মানুষেরই কথা থাকতে পারে। কারণ একটা ক্লাসে স্যার সবাইরে পছন্দ করে না। আমি যদি ভালো না খেলতাম আমি টিমেও আসতাম না, আমাকে পছন্দও করত না। আমি যদি স্কুলেই ভর্তি না হই সে আমাকে কিভাবে পছন্দ করবে। স্কুলে ভর্তি হওয়ার জন্য তো আমাকে পরীক্ষা দিতেই হবে। পরীক্ষা যখন ভালো করেছিলাম তখন কোচ পছন্দ করছে।’

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৮
যোহর১২:০০
আসর৩:৪৪
মাগরিব৫:২৩
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:৩৯সূর্যাস্ত - ০৫:১৮
পড়ুন