অমি-আসিফে জিতল গাজী গ্রুপ
স্পোর্টস রিপোর্টার১১ মার্চ, ২০১৮ ইং
অমি-আসিফে জিতল গাজী গ্রুপ
ঢাকা প্রিমিয়ার লিগ

গত আসরের চ্যাম্পিয়ন দল তারা। অথচ, এই আসরের শুরু থেকে কেমন যেন ছন্নছাড়া গাজী গ্রুপ ক্রিকেটার্স। যদিও, গতকাল তারা শক্তিশালী দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে পেল সাত উইকেটের দারুণ এক জয়। নবম রাউন্ডে এসে এটা গাজী গ্রুপের চতুর্থ জয়।

বিকেএসপিতে সকালে টসে জিতে ব্যাট করতে নামা প্রাইম ব্যাংক নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে করে ২৫৭ রান। জবাবে সাত বল আর সাত উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গাজী গ্রুপ। জয়ে সবচেয়ে বড় অবদান ওপেনার ও অধিনায়ক জহুরুল ইসলাম অমি ও আসিফ আহমেদ রাতুলের। অমি পেয়েছেন সেঞ্চুরি। ১১৩ বলে তিনি ১০৩ রান করে রিটায়ার হার্ট হয়ে সাজঘরে ফিরেন। তার ইনিংসে ছিল আটটি চার ও একটি ছক্কা। অন্যদিকে রাতুল ৯১ রানের অপরাজিত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে ভিড়িয়েছেন।

২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আসে ৪৫ রান। এরপর মাত্র ১৮ রানের মধ্যে মেহেদি হাসান (২২), মুমিনুল হক (৪) ও শফিউল হায়াত (৬) আউট হয়ে গেলে চাপে পড়ে গাজী গ্রুপ। সেই অবস্থায় ওপেনার অমির সাথে ত্রাণকর্তা হিসেবে হাজির হন রাতুল। দু’জনে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ১২১ রান।

অমি সেঞ্চুরি করে ফিরে গেলেও শেষ অবধি ছিলেন রাতুল। এরপর পঞ্চম উইকেট জুটিতে তিনি পাকিস্তান থেকে উড়ে আসা ফাওয়াদ আলমের সাথে ৭৪ রানের অপরাজিত এক জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। রাতুল ৯১ রান করতে খরচ করেন ১০৫ টি বল। এর মধ্যে ছিল ছয়টি চার ও একটি ছক্কা। অন্যদিকে ফাওয়াদ ২৯ রান করে অপরাজিত থাকেন। প্রাইম ব্যাংকের হয়ে এনামুল হক জুনিয়র নেয় দুই উইকেট। সেঞ্চুরি করা অমির হাতে উঠেছে ম্যাচ সেরার পুরস্কার।

এর আগে প্রাইম ব্যাংকের ইনিংসটা একাই টেনে নিয়ে যান ইউসুফ পাঠান। তিনি ৬০ বলে করেন ৭২ রান। ইনিংসে ছিল চারটি চার ও চারটি ছক্কা। এছাড়া কয়েকদিন আগেই টি-টোয়েন্টিতে জাতীয় দলে অভিষেক হওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান ৪২ রান করেন। আল আমিন জুনিয়র ৩৭, মেহেদী মারুফ ৩২ ও দেলোয়ার হোসেন ২৭ রান করেন। গাজী গ্রুপের অফ স্পিনার নাঈম হাসান চারটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

টস: প্রাইম ব্যাংক

প্রাইম ব্যাংক: ৫০ ওভারে ২৫৭/৯ (মারুফ ৩২, জাকির ৪৪, আল আমিন জুনিয়র ৩৭, ইউসুফ ৭২, দেলোয়ার ২৭; নাঈম ৪/৩৬)

গাজী গ্রুপ: ৪৮.৫ ওভারে ২৫৮/৩ (অমি ১০৩, রাতুল ৯১*, ফাওয়াদ ২৯*, মেহেদি ২২; এনাম জুনিয়র ২/৫২)

ফলাফল: গাজী সাত উইকেটে জয়ী

ম্যাচ সেরা: জহুরুল হক অমি (গাজী গ্রুপ)

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন