সারাদেশের খেলাধুলা
সারাদেশের খেলাধুলা

ইস্পাহানি মহানগরী পাইওনিয়র

ফুটবলে এবার ১৬ দল

এবার ইস্পাহানি মহানগরী পাইওনিয়র ফুটবল লিগে ১৬টি দল অংশ নিবে। প্রতি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দুটি দল কোয়াটার ফাইনাল, সেমিফাইনাল হয়ে ফাইনাল খেলবে। চলতি মাসের শেষে এটি শুরু হওয়ার কথা।

অংশগ্রহণকারী দলগুলো হলো : ‘ক’ গ্রুপ : কালারপোল ক্রীড়া সংস্থা, বাংলাদেশ বয়েজ ক্লাব ফুটবল একাডেমী, প্রিন্সিপাল আবুল কাশেম স্মৃতি সংসদ, বাবর ফুটবল একাডেমী, ‘খ’ গ্রুপ : শিকলবাহা স্পোর্টস একাডেমী, আরজি একাডেমী, আবাহনী ক্রীড়া চক্র-দোহাজারী, বাটালী রোড রাইজিং ক্লাব। ‘গ’ গ্রুপ : ফরিদ, নাজিরপাড়া ফুটবল একাডেমী, ডাইনামিক ফুটবল একাডেমী, ফৌজদারহাট ফুটবল একাডেমী। ‘ঘ’ গ্রুপ : ওয়াই কে.বি ফ্রেন্ডশীপ ক্লাব, পাহাড়তলী একাদশ ক্রীড়াচক্র, হাটহাজারী স্পোর্টস ক্লাব, চট্টগ্রাম ঝর্ণা স্টার ক্লাব।

ইস্পাহানি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা আয়োজিত এই লিগের দলগুলোকে নিয়ে গত বৃহস্পতিবার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সংস্থার সাধারণ সম্পাদক প্রফেসর শায়েস্তা খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ফুটবল কমিটির সম্পাদক মোঃ শামীম আজাদ খোকন, ফুটবল কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ তৈয়বুর রহমান, মিনহাজ উদ্দিন আহমেদ, ফরিদ আহমেদ, ফুটবল কমিটির যুগ্ন-সম্পাদক মোঃ নাসির মিয়া, এমএ মুসা বাবলু, রাকিব মাহমুদ, ফুটবল কমিটির সদস্য মোঃ মুসা, লুত্ফুর কাদের বাবর প্রমুখ। 

অনিরুদ্ধ বড়ুয়া অনি স্মৃতি

স্কুল টিটি লিগের পুরস্কার বিতরণ

 স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম অফিস

সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট অনিরুদ্ধ বড়ুয়া অনি স্মৃতি আন্তঃস্কুল টেবিল টেনিস লিগের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম হলে অনুষ্ঠিত হয়। এ লিগে ১৮টি স্কুলের ১৫৫ জন খেলোয়াড় অংশ নেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এতে বিশেষ অতিথি ছিলেন কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ভাইস চেয়ারম্যান রূপম কিশোর বড়ুয়া।

ফলাফল : বালক একক (জুনিয়র) : মোস্তাকিমুল ইসলাম (কাজেম আলী) চ্যাম্পিয়ন ও আবরারুল হক (কাফকো) রানারআপ। বালক একক (সিনিয়র) : প্রণয় দাশ (কদম মোবারক) চ্যাম্পিয়ন ও মোঃ ওয়াজিদ (চিটাগাং সানসাইন) রানারআপ। বালক দ্বৈত : প্রাচী বিশ্বজিত্ ও রুবিয়ান (কাফকো) চ্যাম্পিয়ন এবং তুষার ও আদিল রশিদ (শাহ ওয়ালী উল্লাহ) রানারআপ। বালিকা একক : মার্সিয়া মাহীদ মোনামী চ্যাম্পিয়ন (কাফকো), নিলুফা ফারজানা (প্রেসিডেন্সি) রানারআপ।

গোপালগঞ্জে দাবা

 গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে দু’ দিনব্যাপী মুক্তিযুদ্ধের সংগঠক ও গোপালগঞ্জ-১ আসনের সাবেক এমপি অ্যাড. কাজী আব্দুর রশীদ স্কুল দাবা প্রতিযোগিতায় প্রাথমিক স্তরে তানভীর নসুরুল্লাহ খান চ্যাম্পিয়ন হয়েছে। ১ম রানার্সআপ অসিফ সরদার ও ২য় রানার্সআপ হয় আবিদ হাসান। উচ্চ মাধ্যমিক স্তরে চ্যাম্পিয়ন হয়েছে মেজবাহ উদ্দিন খান। প্রথম রানার্সআপ  মোঃ ইমাম উদ্দিন ও ২য় রানার্সআপ সাব্বির।

এ প্রতিযোগিতায় প্রাথমিক স্তরে প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণির শতাধিক ও  উচ্চ মাধ্যমিক স্তরে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির ২০০ প্রতিযোগী অংশ নেয়। গত শুক্রবার শহরের একটি কমিউনিটি সেন্টারে গোপালগঞ্জ সোশ্ল্ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুত্ফার রহমান বাচ্চু।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন