ওমানে আজ জিতলে চূড়ান্ত পর্ব নিশ্চিত
১১ মার্চ, ২০১৮ ইং

এশিয়ান গেমস হকি

স্পোর্টস রিপোর্টার

প্রথম খেলায় থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে বাংলাদেশ হকি দল এশিয়ান গেমস হকির চূড়ান্ত পর্বে ওঠার সম্ভাবনা জাগিয়ে তুলেছিল। আজ যদি গ্রুপের দ্বিতীয় খেলায় হংকংকে হারায় তাহলে বাংলাদেশ হকি দল শুধু সেমিফাইনালেই না, একই সঙ্গে এশিয়ান গেমস হকির চূড়ান্ত পর্বে উঠে যাবে। চারদল সেমিফাইনালে উঠবে। আর বাছাই হকি হতে পাঁচ দেশের উঠার সুযোগ রয়েছে। পঞ্চম দেশ আসবে স্থান নির্ধারণী হতে।

‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ হংকংকে হারাতে প্রস্তুতি নিয়েছে জিমির দল। দলের কোচ মাহবুব হারুন আগেই জানিয়ে দিয়েছিলেন বাছাই পর্বে চ্যাম্পিয়ন হতে চান।

হংকংয়ের বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচে হ্যাটট্রিক করেছেন মামুনুর রহমান চয়ন (২টি) ও হাসান জুবায়ের নিলয়। এই অভিজ্ঞ খেলোয়াড় বর্তমান দলেও আছেন। সাম্প্রতিক লড়াইয়ে হংকংয়ের বিপক্ষে বাংলাদেশের জয় থাকলে ভয় আছে পুরনো অভিজ্ঞতা নিয়ে। ১৯৭৮ থাইল্যান্ডে অনুষ্ঠিত ব্যাংকক এশিয়াডে চীন শাসিত দেশটির বিপক্ষে প্রথম লড়াইয়ে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। হংকং এবং বাংলাদেশ হকি মাঠে  ১৩ বার মুখোমুখি হয়।  বাংলাদেশের জয় ৮, ৪টি হার, ১টি  ড্র। গ্রুপের খেলায় এরই মধ্যে হংকংয়ের শুরুটা হয়েছে আফগানিস্তানকে ১৯-১ গোলে হারিয়ে। আজ রাত ৮টায় বাংলাদেশ ও হংকং লড়াই। থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের গোল করেন সারোয়ার, নিলয়, মিলন, রোমান সরকার ও চয়ন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন