সিরিজ জিতল ইংল্যান্ড
১১ মার্চ, ২০১৮ ইং

বেয়ারস্টো-ঝড়ে নিউজিল্যান্ডের হার

স্পোর্টস রিপোর্টার

কে জানত, নিজেদের মাটিতে এভাবে নাকানি-চুবানি খেতে হবে নিউজিল্যান্ডকে!

অনেকদিন হতে চলল, দেশের মাটিতে নিজেদের শক্ত প্রতিপক্ষ হিসেবেই গড়ে তুলেছে নিউজিল্যান্ড। তবে, সেই অচলায়তন ভাঙল ইংল্যান্ড। অন্তত, সিরিজের ফাইনাল ম্যাচটা হয়ত অনেক উত্তেজনাপূর্ণ থাকবে এমন আশাই ছিল স্বাগতিকদের। কিন্তু ব্যাটিং বিপর্যয় আর বোলিং ব্যর্থতা, সবমিলিয়ে ঘরের মাটিতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষম্যাচ হেরে ৩-২ তে ইংল্যান্ডের কাছে সিরিজ নিউজিল্যান্ড।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতে সবক’টি উইকেট হারিয়ে ২২৩ রান করে নিউজিল্যান্ড। জবাবে ২২৪ রানের লক্ষ্যে মাঠে নেমে ৩২.৪ ওভারে ৩ উইকেট হারিয়েই জয় তুলে নেয় ইংল্যান্ড। ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো সর্বোচ্চ ১০৪ রান করেন।

শুরুতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরে স্বাগতিক নিউজিল্যান্ড। ২৬.৩ ওভারে দলীয় সংগ্রহ যখন ৯৩ রান, ততক্ষণে ৬ ব্যাটসম্যান সাজঘরে ফিরে গেছেন। প্রথম ৬ ব্যাটসম্যানের মধ্যে ওপেনার মার্টিন গাপটিল একাই করেছেন ৪৭ রান। গাপটিল আউট হয়ে ফিরে গেলে, দলের এমন বিপর্যয়ে হাল ধরেন হেনরি নিকোলাস ও মিচেল স্যান্টনার। দুজনের ব্যাটে দলীয় সংগ্রহ যখন ১৭৭ রান, তখন ব্যক্তিগত ৫৫ রান করে আউট হন নিকোলাস। এরপর দলীয় ২১৩ রানে ৬৭ রান করা স্যান্টনার আউট হলে ব্যাটিং আর বেশিদূর এগোয়নি। দলীয় ২২৩ রানেই থামে নিউজিল্যান্ডের ইনিংস। ইংল্যান্ডের ক্রিস ওকস ও আদিল রশিদ ৩টি করে উইকেট পান। টম কুর্যান নেন দুটি উইকেট। পেসার মার্ক উড ও অফস্পিনার মঈন আলী একটি করে উইকেট তোলেন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মিলেই ১৫৫ রানের জুটি গড়েন। দলীয় ১৫৫ রানে মাত্র ৬০ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৪ রান করে সাজঘরের পথে হাঁটেন জনি বেয়ারস্টো। আউট হওয়ার আগেই অবশ্য ৫৮ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ব্যাটসম্যান। এটা ইংল্যান্ডের ইতিহাসে তৃতীয় দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি। এরপর দলীয় ১৭৭ রানে আরেক ওপেনার অ্যালেক্স হেলস আউট হন ৬১ রান করে। অধিনায়ক ইয়ন মরগ্যান যখন ৮ রান করে আউট হন তখন দলীয় সংগ্রহ ১৯২ রান। এরপর জো রুটের ২৩ এবং বেন স্টোকসের ২৬ রানে ভর করে জয় তুলে নেয় ইংলিশরা।

স্বাগতিকদের ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইশ সোধি ১টি করে উইকেট পান। কোনো দ্বিধা ছাড়াই ম্যাচ সেরা নির্বাচিত হন সফরকারী দলের জনি বেয়ারস্টো। আর সিরিজ সেরা ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস। আগামী ২২ মার্চ থেকে শুরু হবে টেস্ট সিরিজ। দু’দল খেলবে দুটি করে টেস্ট। এর আগে দু’দিনের দুটি প্রস্তুত ম্যাচ খেলবে ইংলিশরা।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন