ইতিহাসের অন্যতম সুন্দর গোল
০৫ এপ্রিল, ২০১৮ ইং
ইতিহাসের অন্যতম সুন্দর গোল

 স্পোর্টস রিপোর্টার

তুরিনে তখন বিকাল। অনুশীলনে রোনালদোরা, সামনেই স্বাগতিকস জুভেন্টাসের বিপক্ষে কঠিন লড়াই। অনুশীলন না করে কোনো উপায়ও নেই। ঠিক সেই সময়ই দেখা গেল রোনালদোকে। ডি বক্সের দিকে। ক্রমাগত বাইসাইকেল কিক নেওয়ার অনুশীলন করে যাচ্ছেন তিনি। কারণটা ঠিক বোঝা গেল না। এত কিছু রেখে কেন তিনি এই অনুশীলন করছেন!

তবে, সেই অনুশীলনের রহস্য ভাঙলো ম্যাচেই! তখন ৬৪ মিনিটের খেলা চলছে। ১-০ গোলে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। তখনই ডি বক্সের দিকে অভূতপূর্ব এক ঘটনা ঘটিয়ে ফেললেন রোনালদো। শূন্যে লাফিয়ে উঠে করলেন বাইসাইকেল কিক। জুভেন্টাসের কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন কিছু বুঝে ওঠার ডান পাশে কোণাকুণি হয়ে বল জালে গিয়ে জড়ালো।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান তাই ভূয়সী প্রশংসা করলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর। গোলটিকে ফুটবল ইতিহাসের অন্যতম সুন্দর গোল বলে দাবী করে জিদান বলেন, ‘কোনো দ্বিধা ছাড়াই বলা যায় যায়, ফুটবলের ইতিহাসে রোনালদো বিশ্বের অন্যতম চমত্কার খেলোয়াড়। রোনালদোর পক্ষে যা করার ছিল তা সে করেছে। তবে একটি কথাই আমি বলতে চাই এটা ইতিহাসের অন্যতম সুন্দর একটি গোল। তবে, গ্ল্যাসগোতে আমি যে গোল করেছিলাম তার থেকে হয়ত সুন্দর না। আমি কোচ হলেও, আমি একজন ফুটবল ভক্ত। যখন আমি ম্যাচ দেখি ভক্তের চোখেও দেখি। এ কারণেই রোনালদো অন্য যে কারো থেকে ভিন্ন, এজন্যই ও এমন কিছু অবিশ্বাস্য ঘটনা ঘটায়। আমি খুবই গর্বিত যে, ও আমার দলে খেলে!

জুভেন্টাসের বুফন নিজেদের ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করলেও রোনালদোর প্রশংসা করতে ভুললেন না। তিনি বলেন, রোনালদো কি করতে পারেন সেটা আমরা আজ আরেকবার দেখেছি। ও অন্য পর্যায়ের এক পর্যায়ের খেলোয়াড়, তিনি এবং লিওনেল মেসি মিলে ফুটবলকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছে। এর অর্থ হচ্ছে এই দুজনকে ম্যারাডোনা ও পেলের সাথে তুলনা করার সময় এসে গেছে।’

রিয়ালের হয়ে গত নয় ম্যাচে রোনালদোর ১৯ গোল করেছেন। আর ২০১৮ সালে তিনি করেছেন ২৮টি গোল। চ্যাম্পিয়নস লিগে গত ১০টি ম্যাচে সি আর সেভেন করেছেন ১৬টি গোল গত বছরের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে দুই গোলসহ এবারের মৌসুমে এ পর্যন্ত করেছেন সর্বোচ্চ ১৪টি। ১১৯ গোল করে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসেও গোলের রেকর্ডও গড়েছেন তিনি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:৩০
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৯
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৬:১৪
পড়ুন