টিকিটের সর্বোচ্চ মূল্য ২৭ হাজার টাকা!
৩০ এপ্রিল, ২০১৮ ইং
বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক

২০১৯ সালের ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে ওয়ানডে বিশ্বকাপের লিগ পর্বে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের ভারত-পাকিস্তান ম্যাচটি নিয়ে ক্রিকেটপ্রেমিদের আগ্রহ এখনই তুঙ্গে। তাই ঐ ম্যাচের খেলা স্টেডিয়ামের গ্যালারিতে বসে দেখতে উদগ্রীব হয়ে উঠেছেন ক্রিকেটপ্রেমিরা। আর ঐ ম্যাচের টিকিট মূল্য আইসিসি নির্ধারণ করেছে সর্বোচ্চ ২৩৫ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় ২৬ হাজার ৮৬৯ টাকা। সর্বনিম্ন দামের টিকিটও রয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার ২শ টাকা।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের টিকিটের মূল্যে মূলত চারটি ভাগে ভাগ করা হয়েছে। ভাগগুলো হলো- প্ল্যাটিনাম, গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ। এরমধ্যে প্ল্যাটিনাম স্তরের টিকিটের দাম সবচেয়ে বেশি। ব্রোঞ্জ স্তরের টিকিটের দাম সর্বনিম্ন। গত বৃহস্পতিবার কলকাতায় আইসিসি’র বৈঠকের পরই বিশ্বকাপের সূচি, ভেন্যু ও টিকিটের দাম ঘোষণা করা হয়।

ভারত-পাকিস্তান ম্যাচের চেয়ে দাম বেশি বিশ্বকাপের ফাইনালের টিকিট। ১৪ জুলাই ঐতিহ্যবাহী লর্ডসের ফাইনালের জন্য টিকিটের মূল্য সর্বোচ্চ নির্ধারণ করা হয়েছে ৩৯৫ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় ৪৬ হাজার ৩৭৪ টাকা। সর্বনিম্ন টিকিটের মূল্য ৯ হাজার ৮শ টাকা।

ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে ১০টি দল অংশ নিবে। লিগ পদ্ধতিতে প্রত্যকটি দল একে অপরের বিপক্ষে লড়বে। লিগ পর্ব শেষে শীর্ষ চারটি দল খেলবে সেমিফাইনালে। শেষ চারের লড়াই জিতে শিরোপা জয়ের লড়াইয়ে ফাইনাল খেলবে সেরা দু’দল। ২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ১২তম ওয়ানডে বিশ্বকাপে যাত্রা শুরু করবে বাংলাদেশ। - বাসস

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন