অক্টোবরে বাংলাদেশে আসবে বিশ্বকাপ
স্পোর্টস রিপোর্টার২৬ আগষ্ট, ২০১৮ ইং
অক্টোবরে বাংলাদেশে আসবে বিশ্বকাপ

ইংল্যান্ড ও ওয়েলসে ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে এক বছরেরও কম সময় বাকি। আগামী ৩০ মে থেকে ১৪ জুলাইয়ের মধ্য সময়ে অনুষ্ঠিতব্য ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট এই আসরকে সামনে রেখে আগামীকাল থেকে বিশ্ব ভ্রমণ শুরু করবে বিশ্বকাপের ট্রফি।

দুবাইয়ে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সদর দপ্তর থেকে যাত্রা শুরু করে পাঁচটি মহাদেশের মোট ২১টি দেশের ৬০টি শহরে ভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। এর মধ্যে আছে বাংলাদেশের চারটি শহর- ঢাকা, খুলনা, সিলেট ও চট্টগ্রাম। সফর মোট নয় মাসের। এর আগে কখনোই এক সাথে এতগুলো শহরে এত লম্বা সফর করেনি বিশ্বকাপের ট্রফি।

এই সফর চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি অবধি। এই সফরের সর্বশেষ শহর হলো জার্মানীর বার্লিন। সেখান থেকে বিশ্বকাপ চলে যাবে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে। বিশ্বকাপ অবধি ট্রফিটি থাকবে ক্রিকেটের আতুরঘরেই।

বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি আসবে আগামী ১৭ অক্টোবর। রাজধানী ঢাকায় তিন দিন কাটানোর পর খুলনা ও সিলেটে একদিন করে ভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। বিশ্বকাপের বাংলাদেশ ভ্রমণ শেষ হবে চট্টগ্রাম দিয়ে। বন্দরনগরীতে ২২ ও ২৩ অক্টোবর দু’দিন সময় কাটাবে বিশ্বকাপ ট্রফি। সেখান থেকে ট্রফিটির গন্তব্য নেপালের রাজধানী কাঠমুন্ডু।

নয় মাসে বিশ্বকাপের ট্রফি ভ্রমণ করবে মোট ১০ দিন। এই সময়ে বাংলাদেশ ছাড়াও ভ্রমণ করবে ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ড, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ইংল্যান্ড এবং ওয়েলসে। এই ভ্রমণ চলাকালে বিভিন্ন দেশের প্রসিদ্ধ সব জায়গায় বিশ্বকাপের ট্রফি প্রদর্শনীর জন্য রাখা হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন